Type to search

ইবিতে শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের আন্দোলন চলমান

শিক্ষা

ইবিতে শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের আন্দোলন চলমান

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিসংখ্যান বিভাগে শিক্ষক নিয়োগ ও সেশনজট নিরসন দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন দ্বিতীয় দিনের মতো চলমান রয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) সকাল থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে বিভাগের সামনে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করে।

আন্দোলনরত শিক্ষার্থী জানায়, বিভাগে শিক্ষক নিয়োগ দিতে হবে এবং যে কোনো মূল্যে জট নিরসনের ব্যবস্থা করতে হবে। বিভাগের দশ জন শিক্ষকের মধ্যে পাঁচ জনই শিক্ষা ছুটিতে রয়েছেন। শিক্ষক সংকটের কারণ আমাদের একাডেমিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। বর্তমানে বিভাগে সাতটি শিক্ষাবর্ষের কার্যক্রম চলমান আছে। তবে তার জন্য শিক্ষক আছেন মাত্র পাঁচ জন। এমন পরিস্থিতির অতিসত্বর সমাধান প্রয়োজন। তাই আমরা আমাদের আন্দোলন চলমান রেখেছি।

এ বিষয়ে গতকাল বিভাগীয় সভাপতি ড. মোহাঃ মাহাবুবুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবিটি যুক্তিসঙ্গত। আমি চাই নূন্যতম সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ দেওয়া হোক এবং যোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া হোক।

তিনি আরও বলেন, আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বিষয়টি নিয়ে আগেও কথা বলেছি। প্রশাসন শিক্ষক নিয়োগ দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন এবং শিক্ষক নিয়োগের ক্ষেত্রে পরিসংখ্যান বিভাগকে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানিয়েছেন।

উল্লেখ্য, গতকাল শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের জন্য বিভাগের মূল ফটকে তালা দেয় এবং ক্লাস-পরীক্ষা বর্জন করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *