Type to search

আউশ-আমনসহ কৃষি কার্যক্রম তদারকির দায়িত্বে ৭ কর্মকর্তা

জাতীয়

আউশ-আমনসহ কৃষি কার্যক্রম তদারকির দায়িত্বে ৭ কর্মকর্তা

অপরাজেয়বাংলা ডেক্স: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে চলমান আউশ ও আসন্ন আমন মৌসুমে ধান উৎপাদন ও প্রণোদনা বিতরণসহ সার্বিক কৃষি কার্যক্রম সমন্বয় ও তদারকির জন্য কৃষি মন্ত্রণালয়ের ৭ জন অতিরিক্ত সচিবকে দায়িত্ব দেয়া হয়েছে।

প্রত্যেকে ২টি করে সারা দেশের মোট ১৪টি কৃষি অঞ্চলের কার্যক্রম সমন্বয় ও তদারকির দায়িত্ব দিয়ে মঙ্গলবার (৬ জুলাই) কৃষি মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাকের নির্দেশে কৃষি উৎপাদন আরও বেগবান করতে কর্মকর্তাদেরকে তদারকি ও সমন্বয়ের এ দায়িত্ব দেয়া হয়েছে বলে কৃষি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম সব অঞ্চলের সার্বিক কার্যক্রম তত্ত্বাবধান করবেন। সমন্বয়ের দায়িত্বে থাকবেন অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল।

কর্মকর্তারা আউশ ও আসন্ন আমন ধানের আবাদের পরিমাণ নির্ধারণ এবং উৎপাদন কার্যক্রম মনিটরিং করবেন। এছাড়া ভর্তুকিতে দেয়া যন্ত্রপাতিসহ সব কৃষি যন্ত্রপাতির যথাযথ ব্যবহার তদারকি; আউশ ও আমন ধান আবাদে প্রণোদনা, পুনর্বাসন, ক্ষতিপূরণ ও রাজস্ব প্রদর্শনী সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়ন; পারিবারিক পুষ্টি বাগান ও সমালয় চাষবাদ পরিদর্শনের কাজ করবেন কর্মকর্তারা।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কৃষি সম্প্রসারণ অধিদফতরের বিভিন্ন অঞ্চলের অতিরিক্ত পরিচালক এবং জেলার উপ-পরিচালকদেরকে প্রয়োজনীয় পরামর্শ দেবেন ও তদারকি করবেন।সূত্র,জগোনিউজ২৪.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *