Type to search

আইসিসির কাণ্ড: লিটন শ্রীলঙ্কার, মিরাজ রাশিদ খানের সতীর্থ!

জাতীয়

আইসিসির কাণ্ড: লিটন শ্রীলঙ্কার, মিরাজ রাশিদ খানের সতীর্থ!

অনলাইন ডেস্ক: ভুল তো মানুষেরই হয়, এমন কথা বলে ঘটনাটা চাইলে পাশ কাটিয়ে যাওয়া যায়। তবে সেই মানুষ যদি হয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কেউ, তবে তো নড়েচড়ে বসা ছাড়া উপায় থাকে না।

ভুলটা আবার হয়েছে বাংলাদেশের বেলায়। টাইগার ওপেনিং ব্যাটার লিটন কুমার দাসকে ওরা পাঠিয়ে দিয়েছে সোজা লঙ্কায়। আর মেহেদী মিরাজের গন্তব্য তালেবান সাম্রাজ্য আফগানিস্তান। ভাবা যায়? আপনার ভাবতে কষ্ট হলেও আইসিসি এমনটা করেই দেখিয়েছে।

র‍্যাঙ্কিংয়ের হালনাগদ নিয়ে বিবৃতি দিয়েছে আইসিসি। সেখানে লিটন দাসকে বানিয়ে দেওয়া হয়েছে শ্রীলঙ্কার, মেহেদী মিরাজকে বলা হয়েছে রশিদ খানের সতীর্থ, মানে আফগান!
বিবৃতির শেষে এসে ভুলটা করেছে আইসিসি। হয়তো দীর্ঘ লেখায় ক্লান্তি ভর করেছিলো কী বোর্ডে। শুরুতে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ভারতের শ্রেয়াস আইয়ারের উচ্চ লাফ, শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কার ‍উন্নতি, বিরাট কোহলির টপ টেন থেকে ছিটকে যাওয়া সবই লেখা ছিলো ঠিকঠাক।

টি-টোয়েন্টি থেকে টেস্ট সবকিছু আইসিসি বেচারা ভালোই লিখছিলো। তবে সবার শেষে ওয়ানডেতে এসে আধমরা হাল। বাংলাদেশ আর আফগানিস্তানের সিরিজের কথা লিখতে গিয়েই আইসিসির কী বোর্ড বেহাল। মিরাজ হয়ে গেলেন আফগান, লিটন বনে গেলেন লঙ্কান? আবার বিবৃতি লেখক হয়তো এতোদিন ভুলই জেনে আসছেন, তেমনটাও হতে পারে।
সূএ:বাংলাদেশ প্রতিদিন