Type to search

অভয়নগরে সেতু নির্মাণ কাজ শুরু : নেই প্রকল্পের তথ্য বোর্ড : ধোয়াশায় এলাকাবাসী

অভয়নগর

অভয়নগরে সেতু নির্মাণ কাজ শুরু : নেই প্রকল্পের তথ্য বোর্ড : ধোয়াশায় এলাকাবাসী

শুভরাড়া প্রতিনিধি, অভয়নগর :

নওয়াপাড়া টু আমতলা গুরুত্বপূর্ণ এই সড়কটি শুভরাড়া ইউনিয়নের উপর দিয়েই গেছে, শুভরাড়া ইউনিয়ন অংশে লেবুগাতী খালের উপর এবং ইছামতী খালের উপর দুইটি পুরাতন সেতু ভেঙ্গে নতুন সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, লেবুগাতী খালের পুরাতন সেতুর পাশ দিয়ে চলাচলের জন্য ইতিমধ্যে কাঠ দিয়ে বিকল্প সেতু নির্মাণ কাজ শেষ হয়েছে, এবং ইছামতী সেতুর বিকল্প চলাচলের রাস্তা হিসাবে কাঠের সেতু নির্মাণের কাজ চলছে।

কিন্ত তথ্য সংগ্রহের জন্য তথ্যসম্বলিত কোন সাইনবোর্ড খুজে পাওয়া যায়নি, সাইট ইঞ্জিনিয়ার হিসাবে পরিচয় দেয়া মোঃ সনি জানান তিনি নিজেও সঠিক জানেননা ঠিকাদার প্রতিষ্ঠানের নাম।

তিনি বলেন সম্ভবত এস আর এন্টারপ্রাইজ অথবা মোজাহার এন্টারপ্রাইজ যৌথভাবে থাকতে পারে।
প্রকল্পের নাম, প্রকল্পের সাইজ, প্রকল্পের মেয়াদ, প্রকল্পের ব্যয়, কোন কিছুই বলতে পারেননি তিনি।

ঠিকাদারের প্রতিনিধি মাহমুদ ফারাজি নামের আরেকজনের সাথে কথা হয়। তিনি বিষয়টি এড়িয়ে যান। রিপোর্ট লেখার প্রায় ১৫ দিন আগে প্রকল্প ম্যানেজার পরিচায়দানকারি মতিয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা খুব শিঘ্রই সাইনবোর্ড টানিয়ে দিবো।

কিন্তু অদ্যাবধি সাইনবোর্ডের দেখা মেলেনি, সর্বশেষ উপজেলা ইঞ্জিনিয়ারের কাছে (তার ব্যাবহৃত ০১৭১১৫৮৮২৪১ নম্বরে) ফোন করলে তিনিও বলেন, অফিসে এসে তথ্য নিতে হবে!

প্রকল্পের সাইজ, মেয়াদ, ব্যয় সম্পর্কে এলাকাবাসী কোন তথ্যই জানেন না, অথচ প্রকল্পের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। প্রায় দুইমাস হতে চলেছে, উল্লেখিত প্রকল্প নিয়ে এলাকাবাসীর মধ্যে ধোয়াশার সৃষ্টি হয়েছে।

এলাকাবাসীর দাবি অতিসত্বর সাইনবোর্ড টানিয়ে সেতু প্রকল্পের যাবতীয় তথ্য প্রদান করা হোক।

২০/০৪/২০২২
শুভরাড়া, অঅভয়নগর, যশোর।