Type to search

অভয়নগরে সারে ওজন কম দেওয়ায় আরো এক আমদানীকারককে জরিমানf

অভয়নগর

অভয়নগরে সারে ওজন কম দেওয়ায় আরো এক আমদানীকারককে জরিমানf

মোশারফ এন্ড ব্রাদার্সে’র এমওপি বস্তায় ওজনে কম
স্টাফ রিপোর্টার:
দেশের বৃহত্তম সারের মোকাম নওয়াপাড়ায় আমদানী করা খোলা সার বস্তা ভর্তি করাকালে ওজনে কম দেওয়ায় আরো এক আমদানী করককে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। ওই আমদানী কারকের নাম মোশারফ এন্ড ব্রার্দাস নওয়াপাড়া নৌবন্দরের পীরবাড়ি এলাকায় অবস্থিত কোম্পানীর নিজস্ব ঘাটে রোববার দুপুরে অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: কামরুজ্জামান ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা গেছে, গোপন সংবাদ পেয়ে রোববার দুপুরে মোশারফ এন্ড ব্রাদার্সে এর নিজস্ব -১ নম্বর ঘাটে অভিযান চালানো হয়। এসময় বেসরকারি সার আমদানিকারক প্রতিষ্ঠান মোশারফ এন্ড ব্রাদার্সে এর কর্মচারিরা আমদানি করা খোলা এমওপি সার ৫০ কেজির বস্তা ভর্তি করছিলো। পরীক্ষা করে দেখা যায় প্রতি বস্তায় তারা ৩০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম কম দিয়ে সার বস্তায় ভর্তি করা হচ্ছিল। ওজনে কম দেওয়ার অপরাধে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কোম্পানীর ম্যানেজার মো. মনিরুজ্জামা কে ওই টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
এর আগে একই কারনে আমাদানী কারক প্রতিষ্ঠান ফারিয়া ট্রের্ডাসরের মালিককে এমওপি সারে ওজন কম দেওয়ার কারনে ৫০ হাজার টাকা ও সরকারি সার পরিবহনকারি ঠিকাদার অভয়নগর ট্রান্সেপোর্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
নাম প্রকাশ না করার শর্তে একজন পদস্থ সার ব্যবসায়ী নেতা বলেন, ‘এভাবে আমদানীকারকেরা সারের বস্তায় ওজনে কম দেওয়ার কারনে দেশের কৃষক ক্ষতিগ্রস্থ হচ্ছে। তিনি ব্যবসায়িদের সততার সাথে ব্যবসা পরিচালনা করার জন্য আহবান করেন।’
অভিযান পরিচালনাকরি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো: কামরুজ্জামান বলেন, ৫০ কেজির এমওপি সারের বস্তায় ৩০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম কম দিয়ে বস্তায় ভর্তি করায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৬ ধারায় মোশারফ এন্ড ব্রাদার্সে’র ম্যানেজার মো. মনিরুজ্জামানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনাকালিন উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম
সামদানী,অভয়নগর থানা পুলিশ সহ সংশিষ্ট দপ্তরের কর্মচারী বৃন্দ ।