Type to search

অভয়নগরে  যৌন হয়রানীর অভিযোগে  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে ষ্ট্যান্ড রিলিজ

অভয়নগর

অভয়নগরে  যৌন হয়রানীর অভিযোগে  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে ষ্ট্যান্ড রিলিজ

ষ্টাফ রিপোর্টার : যশোরের অভয়নগর উপজেলা সহকারী প্রোগ্রামার কর্মকর্তাকে যৌন হয়রানী ও প্রাননাশের হমকির ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শরীফ মোহাম্মদ রুবেলকে ষ্ট্যান্ড রিলিজ করা হয়েছে। গতকাল রোববার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে এক আদেশে তাকে অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।
একই সাথে ওই আদেশে যশোরের কেশবপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলামকে অভয়নগর উপজেলায় অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।
জানা গেছে, অভয়নগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শরীফ মোহাম্মদ রুবেলের বিরুদ্ধে সহকারী প্রোগ্রামার পদে কর্মরত এক নারী কর্মকর্তাকে যৌন হয়রানি ও মানষিক নিপীড়নের অভিযোগ উঠে। ওই কর্মকর্তা প্রতিকার চেয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসাইন খাঁন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শরীফ মোহাম্মদ রুবেলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এরপর ওই নারী কর্মকর্তাকে মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলায় বদলী করা হয়।
অভিযোগ রয়েছে, যৌন প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে মোবাইলে হত্যার হুমকি দেয়া হয়। কথোপকথনের একটি অডিও রেকর্ড সামাজিক গনমাধ্যমে ছড়িয়ে পড়ে। গতকাল রোববার এ ঘটনা দৈনিক আমাদের সময়সহ কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। এর পর গতকাল রোববার বিকালে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের (স্বারক নম্বর ১০৬৫ তাং ২৭/১২/২০) এক আদেশে তাকে অধিদপ্তরে সংযুক্ত এবং তার স্থলে কেশবপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলামকে অভয়নগর উপজেলায় অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।
অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রিজিবুল ইসলাম ষ্ট্যান্ড রিলিজের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ আজ(গতকাল) বিকাল ৫ টার দিকে আদেশ পেয়েছি। তাতে শরীফ মোহাম্মদ রুবেলকে ষ্ট্যান্ড রিলিজ করে অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে। আর আমাকে ওই উপজেলায় অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। আমি সন্ধায় দায়িত্ব দায়িত্ব গ্রহণ করেছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *