Type to search

অভয়নগরে মহিলা মেম্বার নিয়ম বহির্ভুত ভাবে বিধবাভাতা তুলছেন

অভয়নগর

অভয়নগরে মহিলা মেম্বার নিয়ম বহির্ভুত ভাবে বিধবাভাতা তুলছেন

স্টাফ রির্পোটার : যশোরের অভয়নগর উপজেলায় এক মহিলা মেম্বার নিয়ম বহির্ভুত ভাবে বিধবাভাতা তুলছেন । ওই মেম্বারের নাম রেবেকা সুলতানা। তিনি উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের ৭, ৮, ৯ নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত মেম্বার।
সংশ্লিষ্ট অফিসসূত্রে জানা গেছে, উপজেলার সমাজসেবা অধিদপ্তরের প্রকাশিত বিধবাভাতা তালিকায় ৫৫ জনের নাম আছে। ওই তালিকায় ৪২ নম্বর সিরিয়ালে রেবেকা সুলতানার নাম রয়েছে। তার কার্ড নাম¦ার ৩২৭। ৩২৭ নাম্বার কার্ডধারী রেবেকা সুলতানা দীর্ঘদিন যাবত টাকা তুলছেন। রেবেকা সুলতানার স্বামীর নাম মতিয়ার রহমান। তিনি কয়েক বছর আগে মারা গেছেন। সে অভয়নগরের ৮ নাম্বার ওয়ার্ড এর মধ্যপুর গ্রামের বাসিন্দা।
এ ব্যাপারে রেবেকা সুলতানা বলেন,‘ আমি অসহায়, অভাবী মানুষ। আমার স্বামী নেই, ছেলে নেই ’। তাই এলাকার চেয়ারম্যান মেম্বাররা থেকে আমার কার্ড করে দিয়েছেন।
এ ব্যাপারে বাঘুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আক্তার বলেন, রেবেকা সুলতানা ২০১৯ সালের প্রথমদিকে যখন বিধবা কার্ড করেছেন তখন আমি দায়িত্বে ছিলাম না। তখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন শেখ গোলাম হোসেন। দায়িত্ব ফিরে পাওয়ারপর বিয়য়টি সম্পর্কে অবহিত হয়েছি। বিষয়টি লজ্জাজনক ও শাস্তিযোগ্য অপরাধ।
তবে ওইসময় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে থাকা শেখ গোলাম হোসেন বলেন,‘ আমি রেবেকার এলাকার বিধাব ভাতার কোটা ভাগ করে দিয়েছিলাম। ওই কোটায় তার নিজের দরখাস্তের সাথে এনআইডি কার্ডের ফটোকপি সম্ভবত সংযুক্ত ছিল না। সই করেছি কিনা আমার মনে পড়ছে না।’
জানতে চাইলে উপজেলার সমাজসেবা অধিদপ্তরে অফিসার নির্মল কান্তি কর্মকার বলেন, ‘এ বিষয় আমার জানা ছিল না। বিষয়টি সত্যি হয়ে থাকলে নিশ্চয় তা আইনের চেখে মারাত্মক অপরাধ। এখন যেহেতু জানলাম এর ব্যপারে দ্রুত ব্যবস্থাগ্রহণ করবো।’