Type to search

অভয়নগরে মসজিদের নামে বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

অভয়নগর

অভয়নগরে মসজিদের নামে বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

নওয়াপাড়া অফিস
অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়া বুড়োরদোকান আদর্শপাড়া জামে মসজিদের সভাপতি কামরুল হুদার বিরুদ্ধে মসজিদ সংস্কারের জন্য সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, ১১/ ২৪১০৪-২৩-১০০৯৩ নং প্যাকাজে চেঙ্গুটিয়া বুড়োরদোকান আদর্শপাড়া জামে মসজিদের সংস্কার কাজের জন্য গত অর্থ বছরে ৪৯ হাজার ৯৯৯ টাকা ৭১ পয়সা বরাদ্দ হয়। ঠিকাদারে মাধ্যমে ওই কাজ করার নিয়ম রয়েছে। মসজিদ কমিটির সভাপতি কামরুল হুদা বরাদ্দের সমুদয় কাজ বুঝে পেয়েছেন মর্মে স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান কপোতাক্ষ এন্টার প্রাইজের মালিক জি এম মতিয়ার রহমানকে লিখিত প্রত্যায়ন পত্র দিয়েছেন। বরাদ্দের বিষয়টি মসজিদের অন্য কোন কর্মকর্তা জানতেন না। গত সোমবার মসজিদের একজন কর্মকর্তা উপজেলা প্রকৌশলী অফিসে খোঁজ নিয়ে জানাতে পারেন তাদের মসজিদে উক্ত টাকা বরাদ্দ হয়েছে। ঠিকাদার বরাদ্দের অর্থ সংস্কার করার জন্য সভাপতি কামরুল হুদার বাড়িতে গিয়ে টাকা পৌঁছে দিয়েছেন।
এ ব্যপাওে জানতে চাইলে সভাপতি কামরুল হুদা বলেন, ‘আমার কাছে কোন টাকা দেওয়া হয়নি। সংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি বরাদ্দের সমুদয় কাজটি করে দিয়ে চেয়েছি।’
উপজেলা চেয়ারম্যান অফিসের স্টেনো হুমায়ূন কবির বলেন, ঘটনা জানা জাননি হলে আমি আজ(বুধবার সকালে)ঠিকাদার ও সভাপতিকে অফিসে ডেকেছিলাম। সেখানে উভয় পক্ষের কথা শুনে নিশ্চিত হওয়া গেছে সভাপতি কামরুল হুদা সংস্কার বাবদ টাকা বুঝে পেয়েছেন। পরে তিনি টাকা গ্রহনের কথা স্বাীকার করেন।
উপজেলা প্রকৌশলী এস এম ইয়াফি বলেন, আমি একটি জরুরী কাজে জেলা অফিসে আসছি বিষয়টি আমাকে কেউ জানায়নি।