Type to search

অভয়নগরে ভ্যান চালক আব্দুস সামাদ অর্থভাবে চিকিৎসা নিতে হিমসিম খাচ্ছে

অভয়নগর

অভয়নগরে ভ্যান চালক আব্দুস সামাদ অর্থভাবে চিকিৎসা নিতে হিমসিম খাচ্ছে

অভয়নগরে ভ্যান চালক আব্দুস সামাদের অর্থভাবে সংসার অচল; চিকিৎসা নিতে হিমসি
নওয়াপাড়া অফিস
ভ্যানের প্যাডেলে জীবন সংসার আব্দুস সামাদ সরদার(৪০) এর। অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামে শ^শুর বাড়িতে বসবাস করেন তিনি। এক দিন কাজে না গেলে উনুন জে¦লে না তার।
১৫ বছর আগে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে জীবন প্রদীপ নিয়ে যেতে বসেছিলো। এলাকবাসীর আর্থিক সহায়তায় ঔষুধের মাধমে সে রোগের যত সামান্য চিকিৎসা হয়। তার পর পরই নারেকেল গাছ থেকে পড়ে পা ভেংগে বিকল হয়ে পড়ে সে। ভাংগা পা নিয়ে কোন মতে ইুিজ ভ্যান চালিয়ে চার জনের সংসার চলে তার। সংসারে তার দুই মেয়ে স্ত্রী বর্তমান।
আবুস সামাদ জানায় তার প্রতিদিনের সংসার খরচ প্রায় ৪শ টাকা। ভ্যান চালিয়ে কোন দিন ৩শ কোন দিন ৪শ টাকা আয় হয়। এ ভাবে আয় করে ভালই চলছিলো সংসার। কিন্তু বেশ কয়েক মাস হলো তিনি অন্ড কোষে ক্ষত রোগে আক্রান্ত হয়েছেন। এ রোগের চিকিৎসার জন্য তিনি স্থানীয় এক হোমিক চিকিৎসকের কাছে যান। হোমিও ঔষুধ খেয়ে তার রোগ বেড়ে যায়। পরে তিনি স্থানীয় ফতেমা ক্লিনিকে চিকিৎসা নিতে আসলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক জরুরী অবস্থা দেখে দ্রæত অপারেশন করান। বর্তমানে তিনি সেখানে চিকিৎসা নিচ্ছেন।
আব্দুস সামাদের স্ত্রী আছলিমা খুতুন জানান, এখানে চিকিৎসা নিতে তাদের খরচ হবে প্রায় ২০ হাজার টাকা ।হাতে কোন টাকা নেই। টাকার অভাবে ঔষুধ পথ্য খেতে দিতে পারছেন না তিনি। তার পর সংসার খরচ প্রতিদিন তিন শ টাকা। এখন তারা কিভাবে চিকিৎসা নেবে আর সংসার চালাবে কিভাবে। এজন্য তিনি সমাজের সকলের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন। তার মোবাইল নং ০১৯৯১-২৬৭৮২১