Type to search

অভয়নগরে ভৈবর নদে ১২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

অভয়নগর

অভয়নগরে ভৈবর নদে ১২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

অভয়নগর প্রতিনিধি
ভৈরব নদের অভয়নগর ফুলতলা সীমান্তের শিকির হাট এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ১২টি স্থাপনা গুড়িয়ে দিলো নওয়াপাড়া নৌ- বন্দর কর্তৃপক্ষ। দখলদারেরা দীর্ঘদিন যাবৎ প্রবাহমান নদী দখল করে ওই সব স্থাপনা নির্মাণ করেছিলো। মঙ্গলবার দিন ব্যাপী এ উচ্ছেদ অভিযান চলে।
নওয়পাড়া নৌ বন্দর সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন যাবৎ প্রবাহমান নদে অবৈধ স্থাপনা নির্মাণ করে ঘাট গোডাউন সহ নানা ধরনের স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছিলো। তাদের ওই সব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু তারা তা করেনি। যে করনে স্থাপনা গুলো গুড়িয়ে দেওয়া হয়। স্থাপনা গুলোর মধ্যে রয়েছে নওয়াপাড়া মোকামের বিশিষ্ট কয়লা আমদানী কারক প্রতিষ্ঠান জে এইচ এম এর দুইট ঘাট, ব্যবসায়ী সঞ্জিত বসুর ৩টি ঘাট, ফুলতলা – নড়াইল সড়কে পারাপারের জন্য এলজিইডি কর্তৃক নির্মাণাধীন ফেরি ঘাটে পল্টন স্থাপনের জন্য নদের মধ্যে ভরাটকৃত মাটি, আলী আকবার বাবুর স্থাপিত ১৫০টি পিলার।
উচ্ছেদ অভিযানে নের্তৃত্ব দেন খুলনা জেলা প্রশাসকের নির্বাহী ম্যজিস্ট্রেট মো: কামাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, নওয়াপাড়া নৌ বন্দরের উপ পরিচালক মো: মাসুদ পারভেজ, নৌ বন্দরের সহকারি অর্থ কর্মকর্তা মাসুদ আখন,নওয়াপাড়া নৌ ফাড়ির পুলিশ কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।
এর আগে নওয়াপাড়া তালতলা এলাকায় অনুরুপ ভাবে আরো ৭০টি ঘাট উচ্ছেদ করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *