Type to search

অভয়নগরে ভুয়া কর অফিসার আটক

অভয়নগর

অভয়নগরে ভুয়া কর অফিসার আটক

অভয়নগর প্রতিনিধি:
যশোর জেলার অভয়নগরে কর অফিসার পরিচয়ে চাঁদাবাজি করা কালে সুন্দলী বাজার থেকে শনিবার সকালে এক যুবককে আটক করেছে থানা পুলিশ। আটক ওই যুবকের নাম উৎপল কুমার শীল(২৫)। সে মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের চাঁপাকোনা গ্রামের রবীন্দ্রনাথ শীলের পুত্র।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উৎপল শীল স্থানীয় নওয়াপাড়ায় কর অফিসে কিছু দিন কাজ করে। পরে সে দীর্ঘ দিন ধরে নিজেকে কর অফিসার পরিচয় দিয়ে এলাকার বিভিন্ন হাট বাজারে ব্যবসায়ীর কাছ থেকে আয়কর আদায় করে ভোয়া ট্যাক্সপেয়ার আইডেনটিফিকেশন নাম্বর( টিন ) দিয়ে আসছিলো। এ ছাড়া সে চাকরি দেওয়ার কথা বলেও অনেকের কাছ থেকে টাকা নিয়েছে। শনিবার সে সুন্দলী বাজারে সাবেক ইউপি সদস্য নির্মল কান্তির চালের দোকানে আয়করের কথা বলে চাঁদা আনতে যায়। বিষয়টি নির্মলের সন্দহ হলে তিনি থানা পুলিশকে খবর দেন পরে এলাকাবাসীর সহায়তায় উৎপল শীলকে পুলিশ আটক করে।
খোঁজ নিয়ে জানা গেছে উৎপল শীল সুন্দলী বাজারে ব্যবসায়ী মনিশংকর রায়ের কাছ থেকে ২ হাজার ২৫০, প্রভাস রায়ের কাছ থেকে ১ হাজার ৫০০ সাবেক ইউপি সদস্য প্রকাশ বিশ^াসের কাছ থেকে ৩ হাজার টাকা এভাবে ১০ থেকে ১২ জন কাছ থেকে প্রায় ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়া চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সুন্দলী গ্রামের মন্টু মল্লিকের মেয়ে চৈতালী রানির কাছ ৪০ হাজার টাকা নিয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে থানার অফিসার ইনচার্য একেএম শামীম হাসান বলেন, ‘কর অফিসার পরিচয় দিয়ে চাঁদাবাজি করা কালে উৎপল শীল নামে এক যুবককে আটক করা হয়েছে। সে এলাকার অনেক ব্যবসায়ীর কাছ থেকে টাকা নিয়েছে। এ ছাড়া চাকরি দেওয়ার কথা বলেও অনেকের কাছ থেকে টাকা নিয়েছে। উৎপল শীল আটক হয়েছে এ খবর পেয়ে অনেক ভুক্তভোগী থানায় এসেছে। আমরা তাদের টাকা আদায় করার ব্যবস্থা করছি। তিনি আরো বলেন, যদি ভুক্তভোগীদের কেউ বাদি হয়ে মামলা করতে রাজি হয় তা হলে আমি মামলা নেবো।’#