Type to search

অভয়নগরে বিষাক্ত পদার্থ দিয়ে লাখ লাখ টাকার মাছ চুরির অভিযোগ

অপরাধ

অভয়নগরে বিষাক্ত পদার্থ দিয়ে লাখ লাখ টাকার মাছ চুরির অভিযোগ

নওয়াপাড়া অফিস
অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নে বিষাক্ত পদার্থ দিয়ে ঘেরের মাছ চুরির অভিযোগ উঠেছে। সংঘবদ্ধ চোর ওই এলাকার ১২টি ঘের থেকে কয়েক লাখ টাকার মাছ চুরি করেছে বলে এলাকার ঘের মালিকেরা অভিযোগ করেছেন।
চুরি অব্যাহত থাকায় তারা আতংকে দিন কাটাচ্ছেন। এ ঘটনায় ওই এলাকার ঘের মালিকেরা থানায় অভিযোগ করেছেন।
জানা গেছে, চলতি মাসের (১১সেপ্টেম্বর) রাতে বাসুয়াড়ী গ্রামের বায়জিদ শেখের দেড় বিঘা মৎস্য খামারে বিষ প্রয়োগ করে মাছ চুরি হয়। ওই রাতে আমিনুর শেখের ৪ একর ,তুহিন শেখের ২ বিঘা মৎস্য খামারেও বিষ দিয়ে মাছ চুরি করা হয়। ভূক্তভোগিরা জানায় চুরি হওয়া মাছের মধ্যে রয়েছে রুই,মৃগেলও(সাদা মাছ) ও চিংড়ি। ঘেরে যা অবশিষ্ট ছিল সেই মাছ মরে যাওয়াসহ নষ্ট হয়ে গেছে। এতে তাদের ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এছাড়া এর কয়েকদিন আগে একই এলাকায় আরো দুটি ঘেরে এমন ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্থ অন্যরা হলেন,আশরাফ আলী, মো: আব্দুল্লাহ, আজাহার শেখ শাহাদাত হোসেন, শফিকুল মোল্যা, তুহিন শেখ, তোহিদ হাসান, মহোরম শেখ, ইউসুফ মোল্যা, রেজাউল শোল্যা, জালাল মোল্যা, রফিক শেখ, লুৎফর শেখসহ আরো অনেকেই। ওই এলাকার প্রায় ৪’শ পরিবার মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে থাকে। কিন্তুু সম্প্রতি ঘেরে বিষ প্রয়োগ করে মাছ চুরি করে নিয়ে যাচ্ছে কিছু দ‚র্বৃত্তরা। রাতের আধারে তারা মাছ চুরি করে স্থানীয় পানের বরজে বন্টন করে। চলতি বছরের আগস্ট মাসের শেষের দিকে শ্হাাদাত শেখ, রফিক শেখ, লুফর শেখের মৎস্য খামারে বিষ প্রয়োগ করে মাছ ছুরি করা হয়। জুন মাসে আশরাফ আকঞ্জী রেজাউল মোল্যা, জালাল মোল্যার মৎস্য খামারে বিষ দেওয়া হয়। এপ্রিল মাসে ইউনুছ শেখের খামারে বিষ দিয়ে মাছ শিকার করা হয় হয়েছে বলে তিনি জানান।
এ ব্যাপারে অভয়নগর অফিসার ইনর্চাজ এবিএম মেহেদী মাসুদ বলেন, ঘের মালিকদেও অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত কওে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

 

Next Up