Type to search

অভয়নগরে পরিবেশ বিধ্বংসী ৫৮টি কাঠ কয়লার চুল্লি উচ্ছেদ

অভয়নগর

অভয়নগরে পরিবেশ বিধ্বংসী ৫৮টি কাঠ কয়লার চুল্লি উচ্ছেদ

নওয়াপাড়া অফিস
অভয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর চুল্লি গুড়িয়ে দেওয়া হয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার সিদ্দিপাশা গ্রামের ৫৮ টি চুল্লি গুড়িয়ে দেওয়া হয়।
পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হারুন অর রশিদ ও অভয়নগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো: কামরুজ্জামান অভিযানের নেতৃত্ব দেন। এ সময় ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার সিদ্দিপাশা গ্রামে ভৈরব নদেরর পাশ জুড়ে দির্ঘদিন ধরে ইট ও মাটি দিয়ে চুল্লি বানিযে তাতে কাঠ পুড়িয়ে কযলা তৈরি করে আসছিল। এর আগে কয়েকবার অভিযান চালিয়ে চুল্লিগুলো উচ্ছেদ করা হলেও কিছুদিন যেতে না যেতেই সেগুলি মেরামত করে আবার কয়লা তৈরীর কাজ শুরু করা হয়। এতে পরিবেশের মারাত্মক ক্ষতি হয়। বুধবার বেলা ১১ টায় ভ্রা¤্রমাণ আদালত ওই চুল্লিগুলো গুড়িযে দিতে অভিযান শুরু করে। অভিযান বিকাল ৪ টা পর্যন্ত চলে এবং ৫৮ টি চুল্লি গুড়িয়ে দেওয়া হয়।
জানতে চাইলে অভয়নগর উপজেলা সহকারী কমিশনার(ভ’মি) মো: কামরুজ্জামান বলেন, ‘আজ(গতকাল) উপজেলার সিদ্দিপাশা গ্রামে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সারাদিন অভিযান চালিয়ে পরিবেশের ক্ষতিকারক কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর ৫৮ টি চুল্লি গুড়িয়ে দেওয়া হয়।’