Type to search

অভয়নগরে নারীকে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা

অভয়নগর

অভয়নগরে নারীকে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা

স্টাফ রিপোর্টার : কেরোসিন ঢেলে শরীরে আগুন লাগিয়ে দেওয়ার  ছয় দিন পর বুধবার ঢাকায় নেওয়ার পথে মারা গেলেন যশোরের অভয়নগর উপজেলার হীরা বেগম (৩৩)।
অভয়নগর উপজেলার মরিচা গ্রামে ইকরাম হোসেনের বাড়িতে স্বামী – স্ত্রী পরিচয়ে বসবাস কালে কেরোসিন ঢেলে অগ্নি সংযোগ করে কথিত স্বামী বিল্লাল হোসেন দিলু(৩০)। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আজ বুধবার তার মৃত্যু হয়।
থানা পুলিশ জানায়, উপজেলার ভাটপাড়া গ্রামের খোকন শেখের মেয়ে হীরা বেগমকে কে বিয়ের প্রলোভন দিয়ে স্থানীয় সিঙ্গাড়ী গ্রামের আক্তার শেখের ছেলে বিল্লাল হোসেন দিলু এক সপ্তাহ যাবৎ মরিচা গ্রামের ইকরাম হোসেনের বাড়িতে বসবাস করছিলো। বুধবার (২৫/১১/২০২০) দিবাগত রাত দুইটার দিকে বিল্লাল হোসেন হীরা বেগমের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। আগুন নিবারনের জন্য ওই নারী পুকুরে ঝাঁপ দেয়। পরে ওই বাড়ির লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. টুম্পা কুন্ডু বলেন, হীরা বেগমের বুক, পিঠ ও দুই হাতের বেশিরভাগ ঝলসে দেওয়া হয়েচিলো। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা সেখানে চিকিৎসারত অবস্থায় ঢাকায় নেওয়ার পথে হিরা বেগমের মৃত্যু হয়।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক জনপ্রতিনিধি জানান, হিরা বেগমের সাথে প্রেমের সম্পর্ক করে বিল্লাল হোসেন বিয়ের প্রলোভন দিয়ে শ^শুর বাড়ি থেকে পালিয়ে নিয়ে আসে। তাকে নিয়ে কয়েক দিন বিভিন্ন স্থানে রাত যাপন করে আসছিলো। পরে মরিচা গ্রামের ইকরামের বাড়িতে উঠে।
হিরা বেগমের মাতা জানায়, তার মেয়ের সাথে প্রেমের সম্পর্ক করে বোম্বে পাচার করার চেষ্টা করা হচ্ছিলো। মেয়ে বোম্বে যেতে রাজি না হওয়ায় গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দিয়েছে বিল্লাল হোসেন দিলু।
অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার ম-ল বলেন, ‘ স্বামীর দেওয়া দাহ্যপদার্থ ও আগুনে দগ্ধ হীরা বেগম নামের এক গৃহিণী ঢাকা নেওয়ার পথে আজ(গতকাল) ভোরে মারা গেছে বলে জেনেছি। এ ব্যাপারে গত মঙ্গলবার মামলা হয়েছে। হত্যাকারী পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।’