Type to search

অভয়নগরে নানা অভিযোগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধ মানববন্ধন

স্বাস্থ্যবিধি

অভয়নগরে নানা অভিযোগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধ মানববন্ধন

স্টাফ রিপোর্টার
যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো: ওয়াহিদুজ্জামানের  দুর্নীতি ও অনিয়ম এর বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকাল সাড়ে দশটা থেকে ১১টা পর্যন্ত সচেতন নাগরিক সমাজের ব্যানারে এলাকার শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশ গ্রহন করেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ওলিয়ার রহমান, নওয়াপাড়া পৌরসভার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমরান খন্দকার, সেচ্ছাসেবকলীগ নেতা শহিদুল ইসলাম, উপজেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক সুলতানা আরেফা মিতা, ভুক্তভোগী তুহিন হোসেন প্রমুখ।মানববন্ধনে বক্তারা বলেন,সঠিক সময়ে হাসপাতালে ডাক্তারেরা হাসপাতালে উপস্থিতি হয়না, ডাক্তাররা রোগীদের অহেতু পরীক্ষার নামে টেস্ট বানিজ্য কওে, দিন দিন দালালের দৌরত্ব বৃদ্ধি পাচ্ছে, ন্যায্য ভাড়ায় সরকারি এম্বুলেন্স পাওয়া যায়না ওষুধ কোম্পানির  প্রতিনিধিরা রোগী দেখতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি মেডিকেল যন্ত্রপাতির সঠিক ভাবে ব্যবহার হয়না, সরকারি ওষুধ সুষ্ঠু ভাবে বণ্টন হয় না।

মানববন্ধনে বক্তারা আরো অভিযোগ করে বলেন, অভয়নগর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা এসব অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছেন। স্বাস্থ্য কর্মকর্তা মো: ওয়াহিদুজ্জামান ডাক্তার সিন্ডিকেট করে ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের রোগী পাঠিয়ে কমিশন বাণিজ্য করে সাধারণ রোগীদেও ভোগান্তি করছেন। বক্তারা স্বাস্থ্য কর্মকর্তা মো: ওয়াহিদুজ্জামানের অপসরণের দাবি করেন। মানববন্ধনকারিরা এ ব্যাপারে উদ্ধতন কতৃপক্ষ দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান করেন। তা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী উচ্চারণ করেন।
এ ব্যপারে জানার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদজ্জিামানের কাছে ফোন করলে তিনি সংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।
জেলা সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ^াস বলেন,‘মানববন্ধনের ব্যাপারে আমাকে কেউ জানায় নি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’