Type to search

অভয়নগরে নবনির্বাচিত ইউপি সদস্যকে গুলি করে হত্যা করেছে চরমপন্থী

অভয়নগর

অভয়নগরে নবনির্বাচিত ইউপি সদস্যকে গুলি করে হত্যা করেছে চরমপন্থী

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক শেখ শাহিনুর রহমানের নেতৃত্বে উপপরিদর্শক (এসআই) শামীম হোসেন ও ইদ্রিসুর রহমান গতকাল সোমবার ও আজ খুলনার ডুমুরিয়া এবং যশোরের মনিরামপুর উপজেলায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার তিনজন হলেন যশোরের মনিরামপুর উপজেলার পাঁচাকড়ি গ্রামের অজয় বিশ্বাস (১৯), একই উপজেলার পাঁচকাটিয়া গ্রামের পলাশ পাঁড়ে (৩২) ও অভয়নগর উপজেলার কচুয়া গ্রামের সাধন বিশ্বাস (২১)। গ্রেপ্তারের সময় পুলিশ তাঁদের কাছ থেকে দুটি পাইপগান, দুটি কার্তুজ এবং তিনটি গুলির খোসা উদ্ধার করেছে।

গ্রেপ্তার তিনজনই কথিত নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির সদস্য। তাঁরা তিনজনই ইউপি সদস্য উত্তম সরকার হত্যা মিশনে অংশ নেন। তাঁদের মধ্যে একজন তাঁকে সরাসরি গুলি করে হত্যা করে। জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপন কুমার সরকার আজ সন্ধ্যায় বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

পুলিশ জানায়, আসামিরা চরমপন্থী ও কথিত নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির সক্রিয় সদস্য। এর আগে তাঁরা আত্মসমর্পণ করেছিলেন। কিন্তু আবার সংঘবদ্ধ হয়ে নতুন সদস্য সংগ্রহ করে দল গঠনের পর যশোরের অভয়নগর, মনিরামপুর, কেশবপুরসহ আশপাশের জেলার মাছের ঘের দখল, চাঁদাবাজি ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটান।

গত মাসের ১০ জানুয়ারি রাত সোয়া আটটার দিকে অভয়নগর উপজেলার হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উত্তম সরকারকে গুলি করা হয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। উত্তম সরকার উপজেলার হরিশপুর গ্রামের অশান্ত সরকারের ছেলে। হত্যার ঘটনার পরদিন উত্তম সরকারের স্ত্রী শ্রাবন্তী সরকার বাদী হয়ে অভয়নগর থানায় মামলা করেন। এতে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। ওই দিন পুলিশ অর্ধেন্দু মল্লিক (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *