Type to search

অভয়নগরে চুরি করার সময় বিএডিসির টিএসপি সার জব্দ; আটক-২

অভয়নগর

অভয়নগরে চুরি করার সময় বিএডিসির টিএসপি সার জব্দ; আটক-২

নওয়াপাড়া অফিস
যশোরের নওয়াপাড়ায় বিএডিসির (সরকারী ভর্তুকির সার) ট্রাক বোঝাই পাঁচশত বস্তা টিএসপি সার চুরির সময় তা জব্দ করা হয়েছে। ট্রাকভর্তি সার গেট দিয়ে নেয়ার সময় স্থানীয়রা আটক করে কর্তৃপক্ষকে জানায়। এরপর কর্তৃপক্ষ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে সার জব্দ করে থানায় নিয়ে যায়।
এ ঘটনার সাথে জড়িত ঘাটসর্দার দেবাচার্য্য রায় দেবা(৩৭) ও ট্রাক চালক আশিকুজ্জামান মুকুটকে (২৬) পুলিশ আটক করেছে। আটক দেবাচার্য্য রায় অভয়নগর উপজেলার আন্ধা গ্রামের তীর নাথ রায়ের ছেলে এবং আশিকুজ্জামান মুকুট উপজেলার বাঘুটিয়া গ্রামের আসলাম হোসেনের ছেলে। জব্দকৃত ওই সার সরকারের ভর্তুকির সার বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এ ঘটনায় অভয়নগর থানায় মামলা হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ ৎটার সময় নওয়াপাড়ার রাজঘাট মাইলপোষ্ট নাহারঘাটে ট্রাকে (ঢাকা মেট্রো ট-১৪-৫২৮০) করে পাঁচশত বস্তা (সরকারের ভর্তুকির সার) টিএসপি (মরক্কো)সার বোঝাই করে নিয়ে যাচ্ছিল। এ সময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা ওই ঘাটের সরদার বিপুল শেখকে খবর দেয়। বিপুল শেখ পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাকসহ সার জব্দ করে। এসময় ঘটনার সাথে জড়িত ঘাট সর্দার দেবাচার্য্য রায় ও ট্রাক চালক আশিকুজ্জামান মুকুট কে পুলিশ আটক করে। এ ঘটনায় আকিজ গ্রæপের কর্মকর্তা মো: ওবায়দুর রহমান বাদী হয়ে গতকাল বুধবার দুপুরে অভয়নগর থানায় পাঁচ জনের নামে মামলা দায়ের করেছে।
ঘাটসর্দার বিপুল শেখ জানান, আকিজ গ্রæপের সার নাহার ঘাটে ডাম্পিং করা রয়েছে। ওই ঘাট থেকে দেবা নামের অন্য একজন সর্দার ট্রাক বোঝাই করে সার চুরির সময় এলাকাবাসী আমাকে খবর দেয়। আমি সাথে সাথে থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাক বোঝাই সার জব্দ করে এবং ২ জনকে আটক করে।
আকিজ গ্রæপের কর্মকর্তা মো: ওবায়দুর সরকার জানান, আমাদের নাহার ঘাটে সরকারের ভর্তৃুকির মরক্কো থেকে আমদানী করা টিএসপি সার ডাম্পিং করা আছে। ওই সার আমরা বিএডিসির গুদামে পৌছে দিয়ে থাকি। সেই ডাম্পিং করা সার থেকে ঘাটের সর্দার দেবা ওইদিন রাতে ট্রাকে করে চুরির সময় স্থানীয়দের হাতে ধরা পড়ে। পরে পুলিশ এসে সার বোঝাই ট্রাক জব্দ করে। এসময় ঘটনার সাথে জড়িত ঘাটসর্দার দেবা ও ট্রাক চালক মুকুটকে আটক করে।
অভয়নগর থার অফিসার ইনচার্জ (ওসি) একেএম শামীম হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নওয়াপাড়ার নাহারঘাট থেকে ট্রাক বোঝাই সার আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। দেবা ও মুকুট নামে ২ জনকে আটক করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *