Type to search

অভয়নগরে ঘেরে অপদ্রব্য ব্যবহার করার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

অভয়নগর

অভয়নগরে ঘেরে অপদ্রব্য ব্যবহার করার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

নওয়াপাড়া অফিস:

অভয়নগর উপজেলর ডুমুরতলা গ্রামে আতিয়ার রহমানের মাছের ঘেরে অপদ্রব্য পল্ট্রি লিটার ব্যবহার করার দায়ে ঘের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, অভয়নগর উপজেলার বিভিন্ন মৎস্য ঘেরে দীর্ঘদিন ধরে পরিবেশ দূষণ পল্ট্রি লিটার ব্যবহার করে আসছে। এতে মাছের গুণগত মান বিনষ্ট হচ্ছে অন্যদিকে দুর্গন্ধে এলাকার পরিবেশ দুষণ হচ্ছে। বিষয়টি নিয়ে বেশ কয়েকবার উপজেলা আইন শৃঙ্খলা মিটিংয়ে আলোচিত হয়েছে। এর পর প্রশাসন তৎপর হয়ে এলাকায় পল্ট্রি লিটারের উপর অভিযানে নেমেছে।
উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ডা. তানজিলা আখতার জানান, বুধাবার বিকালে গোপন সংবাদ পেয়ে ডুমুরতলা গ্রামে আতিয়ার রহমানের ঘেরে অভিযান চালানো হয়। এ সময়ে ঘেরে ব্যবহার করার সময় একপিকআপ পল্ট্রি লিটার জব্দ করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ঘের মলিকের ম্যানেজার বিল্লাল শেখ ও পিকআপ ড্রাইভারকে আটক করা হয় এবং অপদ্রব্য ব্যবহার করার দায়ে ঘের মলিককে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। পরে আটককৃতদের থানায় এনে মুসলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। তাছাড়া জব্দকৃত পল্ট্রি লিটার ঘের মালিককে নিজ দায়িত্বে বিনষ্ট করার নির্দেশ দেওয়া হয়।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হোসেন সাগর, থানার উপসহকারি পরিদমর্শক ই¯্রাফিল হোসেন প্রমুখ।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *