Type to search

অভয়নগরে গাছ কাটার দায়ে প্রধান শিক্ষকের নামে শোকজ

অভয়নগর

অভয়নগরে গাছ কাটার দায়ে প্রধান শিক্ষকের নামে শোকজ

অভয়নগর প্রতিনিধি:যশোর
অভয়নগর উপজেলার ডুমুরতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে অনিয়মভাবে গাছ কাটার দায়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শোকজ (কারন দর্শানোর) নোটিশ প্রদান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা । গত বৃহস্পতিবার এক সপ্তাহের সময় দিয়ে ওই কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা এ সংবাদ জানা গেছে।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীলিপ বৈরাগীর কাছে জানতে চাইলে তিনি তার স্ত্রীকে দিয়ে ফোন রিসিভ করান। ফোনের পাশ থেকে তার গলার আওয়াজ পাওয়া যাচ্ছিল। তার স্ত্রী ফোন ধরে বলেন, ‘মাষ্টার বাবু বাড়ি নেই।’ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম বলেন, ‘গাছ কাটার বিষয়ে শোকজ হয়েছে, এ বিষয়টি তার জানা নেই। তিনি আরে া বলেন গাছ গুলেঅ স্থানীয়রা রোপন করেছিলো তারাই উদ্যোগ নিয়ে গাছ বিক্রি করেছে।’
প্রসঙ্গত, বিদ্যালয়ের মাঠে রোপনকৃত বড় বড় ৮ টি রেইনট্রি(সিরিশ) গাছ কেটে নেয়া হয়েছে। নিয়ম মোতাবেক ওই গাছ কাটার জন্য যে সব প্রক্রিয়া করার বিধান রয়েছে তা করা হয়নি।
খোঁজনিয়ে জানাগেছে , উপজেলার ডুমুরতলা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ১৫ টি বড় বড় শিরীষ গাছ রয়েছে। প্রায় ২০ বছর আগে বিদ্যালয়ের ছাত্র ও শিক্ষক মিলে উর্ধতন কর্তৃপক্ষকে না জানিয়ে এবং এলাকাবাসী ও ম্যানেজিং কমিটির কোন সদস্যের সাথে আলোচনা না করে সভাপতি সমরেশ বৈরাগী ও প্রধান শিক্ষক দিলীপ বৈরাগী গাছগুলো কেটে নিয়ে বিক্রয় করে দিচ্ছেন।