Type to search

অভয়নগরে কালভার্ট আটকিয়ে ইকোপার্ক ,স্কুল সহ অর্ধশতাধিক বসতবাড়ি পানিবন্ধী

অন্যান্য

অভয়নগরে কালভার্ট আটকিয়ে ইকোপার্ক ,স্কুল সহ অর্ধশতাধিক বসতবাড়ি পানিবন্ধী

মিঠুন দত্ত, স্টাফ রিপোর্টার: বৃষ্টির পানি নিষ্কাশনের কালভার্ট আটকিয়ে নির্মান করা হয়েছে যশোরের অভয়নগর উপজেলার ভাটপাড়ায় ইকেপার্ক। পানি নিষ্কাশিত না হওয়ায় ওই এলাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাধ্যমিক বিদ্যালয় সহ ৫০ থেকে ৬০টি বসতবাড়ি পানিবন্ধী হয়ে পড়েছে।
সরজমিনে দেখা যায়, ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাটপাডা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মাঠে হাটু পানি বেধেঁ রয়েছে। এলাকার কয়েকজন বলেন, গত কয়কদিনের টানা বৃষ্টিতে মাঠে পানি জমে ছেলে মেয়েরা খেলতে পারছে না। এলাকার ৫০ থেকে ৬০টি বাড়ি পানিবন্ধী হয়ে পড়েছে। অনেক বাড়ির উঠানে হাঁটু পানি, কোন কোন বাড়ির বারান্দায় পানি উঠে যাওয়ার উপক্রম হয়েছে।
এলাকাবাসী জানান, স্কুল ও এলাকার বৃষ্টির পানির ধারা ভৈরব নদে নেমে যাওয়ার মুখের কালভার্ট আটকা পড়েছে। চার বছর আগে এলাকার একজন প্রভাবশালী প্রায় চার একর জমির ওপর ভাটপাড়া ইকো পার্ক নির্মাণ করেছেন। পার্ক নির্মাণ করতে গিয়ে কালর্ভারটি আটকা পড়েছে। এখন ওই এলাকার এক বিন্দু পানিও নামতে পারছে না। যে কারনে কৃত্তিম জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।
পার্কের জমির মালিক ইকরাম হোসেন বলেন, ২০/২৫ আগে তার পিতা পার্কের অভ্যান্তরে জমিটি উঁচু ভিটে করতে গিয়ে কালভার্টের মুখ আটকা পড়েছে। এতে বৃষ্টির পানি জমে তার বাড়িতেও জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।
এলাকার ভুক্তভোগি মুজ্জাফার মোল্যা বলেন, এ ব্যপারে আমরা উপজেলা চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেছি। বর্তমান ইউপি সদস্য উসমান গণি,সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মকুল হোসেন, স্থানীয় আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মোল্যা আতিয়ার রহমান সহ অনেক জনকে বলেছি। কিন্তু কেউ সমাধান করেন নি।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল হুসেইন খাঁন বলেন, বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।