Type to search

অভয়নগরে উপজেলা নির্বাহী কমর্কর্তার উদ্যোগে অবৈধ দখলদার উচ্ছেদ

অভয়নগর

অভয়নগরে উপজেলা নির্বাহী কমর্কর্তার উদ্যোগে অবৈধ দখলদার উচ্ছেদ

স্টাফ রিপোটার: অভয়নগরে আমডাঙ্গা গ্রামে অবস্থিত খাস জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করে ১৯টি গৃহহীন পরিবারের জন্য বাড়ি নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার ভুমি উপস্থিত থেকে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
জানা গেছে,প্রধান মন্ত্রীর অর্থায়নে জমি নাই ঘর নাই ভুমিহীনদের মাঝে গৃহ দানের জন্য ও জমি নির্ধারণ করা হয়। নির্ধারিত ওই স্থানে জমির পরিমান ছিলো ৩৮ শতাংশ। প্রতিটি পরিবারে জন্য ২ শতাংশ জমি দেওয়া হবে। ওই জমিতে সরকারি খরচে ২টি বেড রুম ১টি রান্না ঘর ১টি টয়লেট তৈরি করা হবে। পরে তা ভুমিহীনদের মাঝে দান করা হবে।
৪০ দিনের কর্মসূচির শ্রমিক দিয়ে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুল হুসেইন খান,উপজেলা সহকারি কমিশনার ভুমি কে এম রফিকুল ইসলাম,অভয়নগর থানা পুলিশের উপপরিদর্শক এস আই.শামীম ,আনসার বাহীনির সদস্য নওয়াপাড়া পৌর সভার ১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল গফ্ফার, ইউপি মেম্বও ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। এ সময়ে উপজেলা নির্বাহী কর্মকতা বলেন, এ কাজে যারা বাধাঁ দিবে তাদের কে ২ মাসের কারাদন্ড দেওয়া হবে।