Type to search

অভিশপ্ত ভবদহের জলাবদ্ধতা কেড়ে নিল কৃষকের প্রাণ

অন্যান্য

অভিশপ্ত ভবদহের জলাবদ্ধতা কেড়ে নিল কৃষকের প্রাণ

স্টাফ রিপোর্টার : যশোরের অভয়নগর উপজেলায় জলাবদ্ধ বিলের পানিতে ডুবে মারা গেছে সুকুমার দাস{৫৪} নামের এক কৃষক। গত মঙ্গলবার রাতে বিলে নৌকা থেকে পড়ে তিনি মারা যান।
সুকুমার দাস উপজেলার ধোপাদী গ্রামের সুনীল দাসের ছেলে।
সুকুমার দাসের ছোট ভাই প্রহল্লাদ দাস জানান,গত সেপ্টেম্বর থেকে বাড়ির চারপাশ জলাবদ্ধ। মঙ্গরবার বিকাল ৫টার দিকে তার দাদা নৌকায় করে বাড়ির পাশে গান্ধিমারী বিলে পেতে রাখা আরিন্দা ও চারো থেকে মাছ ঝাড়ার(সংগ্রহ) উদ্যেশ্যে বের হয়। রাত সাতটার দিকে সোহরাব গাজি নামের একজন পড়সি বিল থেকে বাড়ি ফিরবার পথে বিলের একটি ঘেরের মধ্যে একটি খালি নৌকা দেখতে পেয়ে দ্রæত তাদের বাড়ি খবর দেয়। এরপর বাড়ির লোকজন বিলে গিয়ে কিছুক্ষণ খোঁজাখুজির পর ঘেরের পানির মধ্যে ডুবে থাকা অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বিলে কাজ করার সময় নৌকাতে অসুস্থ হয়ে পানিতে পড়ে তার মৃত্যু হয়েছে বলে পরিবারের লোকজন ধারণা করছে।
প্রহল্লাদ দাস বলেন,‘ প্রতিবার বর্ষা এলে এলাকা তলিয়ে যায়। নেমে আসে অভিশাপ। আর অভিশপ্ত সে জল কেড়ে নিল আমার ভাইয়ের প্রাণ।’
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. ফারিয়া রহমান জানান, হাসপাতালে আনার পূর্বে সুকুমার দাস নামে এক ব্যক্তি মারা যান। সম্ভবত হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়ে থাকতে পারে।