Type to search

অবৈধ রেলক্রসিংই অভয়নগরে ভয়াবহ ট্রেন প্রইভেটকার দুর্ঘটনার কারন

অন্যান্য

অবৈধ রেলক্রসিংই অভয়নগরে ভয়াবহ ট্রেন প্রইভেটকার দুর্ঘটনার কারন

স্টাফ রিপোটার:অবৈধ রেলক্রসিংই অভয়নগরে ভয়াবহ ট্রেন; প্রইভেটকার দুর্ঘটনার কারন বলে দাবি করেছেন স্থানীয়রা ।
্শোএদিকে সংঘর্ষে হতাহত ছয়জনের সবাই নিকট আতীয়। দূর্ঘটনায় নিহত একজন বাদে অন্যসবাই একই পরিবারের বলে জানা গেছে।

নিহতদের পরিবার ও ঘটনাস্থলে দায়িত্বে থাকা অভয়নগর থানার উপপরিদর্শক(এসআই) শাহ আলম জানান, ট্রেনের সাথে প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই হীরক ভুইয়া (৪৪), তার বোন শিল্পী বেগম(৪২), ভাইঝি রাইসা(৭) মারা যান। আর হীরকের ঘনিষ্টবন্ধু আরিফুল ইসলাম(৪৫) খূলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান। দূর্ঘটনায় মারাত্মক আহত হয়েছেন হীরক ভূঁইয়ার স্ত্রী শাওন(২৮) এবং তার দেড় বছরের কণ্যাশিশু হুমাইরা।
হীরক নড়াইল সদর উপজেলার ভোওয়াখালী গ্রামের সানাউল্ল্যা ভূঁইয়ার ছেলে। আর আশরাফুল পার্শবর্তি কুড়িগ্রামের মউল ইসলামের ছেলে। তারা খূলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। জানা গেছে হিরোক ভূঁইয়া নিজেই প্রাইভেটকারটি ড্রাইভ করছিলেন। তার কন্যা হুমাইরাকে খুলনায় ডাক্তার দেখানোর উদ্দেশ্যে প্রাইভেটকারযোগে বাড়ী থেকে বেরিয়েছেলেন। হীরক ভূঁইয়া পেশায় একজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার এবং একটা কম্পানীতে চাকরি করেন বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার বিকাল পৌনে পাঁচটার দিকে খুলনাগামী মহানন্দা ট্রেন ভাঙ্গাগেট পার হওয়ার সময় ভৈরব সেতুর সংযোগসড়ক দিয়ে আসা এ প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রেনটি প্রাইভেট কারটিকে ঠেলে প্রায় ২০০ মিটার দুরে নিয়ে গিয়ে থেমে যায়। কারটি ডুমড়ে মুচড়ে যায় এবং ট্রেনের ইঞ্জিনের সাথে আটকে যায়। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে কারটি উদ্ধার করে।
এলাকাবাসীর অভিযোগ, রেলক্রসিংয়ে কোন গেটম্যান নাই। দীঘদিন যাবত এলাকাবাসী গেটমানের দাবি করে আসছে। এ দিকে অপরিকল্পিত ভাবে রেলক্রসিং করার দায়ে রেলওয়ে কর্তৃপক্ষ ইতোপূবে অভয়নগর উপজেলা প্রকৌশলীকে বিবাদি করে মামলা দায়ের করেছিলো। এমনই একটি অব্যবস্থাপনার মধ্যদিয়ে নবনির্মিত ভৈরব সেতু উন্মুক্ত করা হয় এবছরের শুরুর দিকে।
এদিকে শনিবার সন্ধ্যায় যশোর জেলা প্রশাসক , অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনা পরিদর্শন করেন। পরিদর্শণ কালে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খাঁন বলেন রেলক্রসিংয়ের আশপাশের গাছপালা কেটে স্থানটি খোলসা করতে হবে। এছাড়া স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শেখ আব্দুলকে দুই দিনের মধ্যে স্থানীয় ব্যবসায়ীদের আর্থিক সহায়তায় চারজন গার্ড নিয়োগ করার নির্দেশ দেন।
অভয়নগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, ‘ট্রেনের সাথে প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে নিহত চারজন ও আহত দুইজনের সবাই নড়াইলের বাসিন্দা। এদের মধ্যে পাঁচজনই একই পরিবারভুক্ত বলে জেনেছি। আহত দুইজন খুলনা হাসপাতালে চিকিৎসাধীর রয়েছেন।’

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *