Type to search

অপেক্ষার প্রহর গুনছেন হাদিসুরের মা-বাবা, জানাজার মাঠ-কবরস্থান প্রস্তুত

আন্তর্জাতিক

অপেক্ষার প্রহর গুনছেন হাদিসুরের মা-বাবা, জানাজার মাঠ-কবরস্থান প্রস্তুত

অনলাইন ডেক্স:
অপেক্ষার প্রহর গুনছেন হাদিসুরের মা-বাবা, জানাজার মাঠ-কবরস্থান প্রস্তুত

ইউক্রেনে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলায় নিহত জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ আজ রবিবার বাংলাদেশে আসছে না। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামে প্রস্তুত করা হয়েছে জানাজার জন্য মাঠ। প্রিয় জন্মভূমির মাটিতে দাদার কবরের পাশে নকশা করে প্রস্তুত রাখা হয়েছে চিরনিদ্রার স্থান। সেখানে শিশু কৈশরের বয়স কেটেছে হাদিসুরের।

মাত্র ৮ বছরের কর্মময় জীবন হঠাৎ করে শেষ হয়ে গেল হাদিসুরের। এখনো তার মা-বাবা, ভাই-স্বজন, সহপাঠী আর গ্রামবাসীর অশ্রু বিসর্জন চলছে। সকলের অপেক্ষা কখন আসবে হাদিসুরের নিথর দেহ, শেষবারের মতো একনজর দেখতে চান তার মুখ।
হাদিসুরের বাবা আব্দুল রাজ্জাক, মা আমেনা বেগমের সময় কাটছে পথপানে চেয়ে আর বিলাপ করে। এক নজর ছেলের মুখখানি শেষ দেখার অপেক্ষার প্রহর গুনছেন তারা।

হাদিসুরের চাচা বেতাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, জানাজার সময় পরিবর্তন করে ১৫ মার্চ মঙ্গলবার সকালে করা হয়েছে। বাড়ির পেছনে মাঠ জানাজার জন্য প্রস্তুত করা হয়েছে। পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। সেই স্থানও প্রস্তুত করা হয়েছে। আমরা সকলের নিকট হাদিসুরের জন্য দোয়া চাই। আল্লাহ যেন ওকে জান্নাত নসীব করেন।

আজ রবিবার দুপুর ২টায় তার্কি এয়ারলাইনসের একটি কার্গো ফ্লাইটে হাদিসুরের মরদেহ ঢাকায় পৌঁছানোর কথা ছিল। তার মরদেহ তুরস্কে ট্রানজিট হয়ে আসার কথা ছিল। তবে তুরস্কে তুষারপাতের কারণে সে ফ্লাইট বাতিল হয়ে গেছে। এখন তার মরদেহ প্যাসেঞ্জার ফ্লাইটে আনার চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ২ মার্চ ইউক্রেনে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। পরদিন ৩ মার্চ অক্ষত অবস্থায় জাহাজটি থেকে ২৮ নাবিককে সরিয়ে নেওয়া হয়। পরে তাদের নিরাপদ বাঙ্কারে রাখা হয়। সেখান থেকে তাদের প্রথমে মলদোভা, পরে রোমানিয়ায় নেওয়া হয়। গত ৯ মার্চ ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হয়। ইউক্রেন থেকে ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হলেও হাদিসুর রহমানের মরদেহ তখন আনা সম্ভব হয়নি।
সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *