Type to search

‘”সৎ ইচ্ছা” যবিপ্রবির শিক্ষার্থীদের গঠিত একটি মানবিক ও সামাজিক সেবামূলক সংগঠন

জাতীয় যশোর

‘”সৎ ইচ্ছা” যবিপ্রবির শিক্ষার্থীদের গঠিত একটি মানবিক ও সামাজিক সেবামূলক সংগঠন

সাজ্জাদ ফয়সাল,যবিপ্রবি প্রতিনিধি:  ”নিজে হাসিখুশি থাকার চেষ্টা করি এবং অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর চেষ্টা করি” এই স্লোগানকে সামনে রেখে ৮ই জুন ২০২০ খ্রিস্টাব্দে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) এগ্রো প্রোডাক্ট প্রোসেসিং টেকনোলজি বিভাগের শিক্ষার্থী বি এম সুজা উদ্দিন ও একই বিভাগের কিছু শিক্ষার্থীর উদ্যেগে যাত্রা শুরু করে ‘সৎ ইচ্ছা’ নামক মানবিক ও সামাজিক সেবামূলক সংগঠনটি। সবার ছোট ছোট সাহায্যকে সংগঠিত করে অসহায় ও দারিদ্র্য মানুষের মুখে হাসি ফুটানোর ভাবনা থেকে গঠিত সংগঠনটি কিছু লক্ষ্যকে সামনে রেখে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে চলেছে।সেই মহৎ উদ্দেশ্যগুলো হলোঃ অসহায়,আশ্রয়হীন ও অবহেলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও চিকিৎসার ব্যবস্থা করা,দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহয়তা প্রদান,মাদক ও সন্ত্রাসকে প্রতিহত করা এবং বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো। এ বিষয় সংগঠনটির প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাকালীন সভাপতি বি এম সুজা উদ্দিন বলেন, “আমাদের আশেপাশের সুবিধাবঞ্চিত, অসহায় মানুষের পাশে দাড়ানোর ইচ্ছা নিয়েই “সৎ ইচ্ছা”মানবিক ও সামাজিক সেবামূলক সংগঠনের যাত্রা শুরু হয়।প্রথমে আমরা সল্প পরিসরে কাজ শুরু করলেও, আমরা অনেকের সাহায্যে ও সহযোগীতায় আমরা বৃহৎ পরিসরে মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ পাবো আশা করি।সবাইকে আমাদের সহযোগী হয়ে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়ানোর জন্য আহবান জানাচ্ছি”। 

নিজের একদিনের বাজে খরচ পরিহার করে একজন অসহায় মানুষের একদিনের খাবারের ব্যবস্থা করি এই মূলমন্ত্রকে সামনে রেখে কিছু স্বেচ্ছাসেবী তরুণ প্রতিষ্ঠার দুই মাসের মধ্যে ২ টা ইভেন্ট পরিচালনা করছে।অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ইদ সামগ্রী বিতরণ ও বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচিতে ৩৫ টি পরিবারের মাঝে হাসি ফুটানোর চেষ্টা করেছে। সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী প্রতিমাসে স্বেচ্ছাসেবী ও দাতাদের কাছ থেকে প্রাপ্ত অর্থ থেকে প্রতি মাসে একটা ইভেন্ট পরিচালনা করে অসহায় মানুষের পাশে দাঁড়ানো হবে। এছাড়া সংগঠনটি অারও অনেক সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করবে। “সৎ ইচ্ছা” সংগঠনটি একটি স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক সংগঠন। সংগঠনটির আয় ব্যয়ের হিসাব সংগঠনটির ফেইসবুক পেজে আপলোড করা হয়।আপনিও এই মহতী উদ্যেগের সারথী হতে পারেন সংগঠনটির একজন দাতা কিংবা স্থায়ী সদস্য হয়ে।স্থায়ী সদস্য হওয়ার কিছু শর্ত আছে সেগুলো হলোঃপ্রতি মাসে ৬০ টাকা করে দিতে হবে অসহায় ও অবহেলিত মানুষের সহযোগিতায়, প্রতি মাসের ৩০ তারিখের মধ্যে সেই মাসের টাকা অব্যশই প্রদান করতে হবে এবং স্থায়ী সদস্য হতে হলে অবশ্যই নাম,ঠিকানা ও পেশার বিস্তারিত তথ্য দিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে।

দাতা কিংবা স্থায়ী সদস্য হতে যোগাযোগ করতে পারেন ০১৯২১৭৬৭২২২ ও ০১৬২২০৮৯৮৮৯ এই নম্বরগুলোতে অথবা “সৎ ইচ্ছা” সংগঠনের অফিসিয়াল পেইজে। সবার ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যেগই পারে আমাদের পাশে থাকা অসহায়, দরিদ্র,অবহেলিত, আশ্রয়হীন মানুষের মুখে হাসি ফুটাতে।তাই সবাই সংগঠনটির পাশে থেকে সংগঠনটি আত্ন-মানবতার সেবার কাজে সাহায্য করবেন এই কামনা করি।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *