Type to search

সাভারে চলন্ত বাসে ডাকাতি, আটক দুই

অপরাধ

সাভারে চলন্ত বাসে ডাকাতি, আটক দুই

সাভারে একটি দুর পাল্লার যাত্রীবাহী চলন্ত বাসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এঘটনায় দুই ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সাথে গাড়ির চেকারকে (স্টাফ) জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এঘটনায় ডাকাতের ছুরিকাঘাতে ও মারধরে প্রায় ২৮ জন যাত্রী আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুর ১২ টার দিকে ডাকাতি ও ডাকাত আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মজিবর রহমান। এর আগে ভোর সাড়ে ৪ টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সামনে থেকে ডাকাতকে আটক করে বাসটি জব্দ করা হয়। তবে কি পরিমান অর্থ ও জিনিসপত্র লুট হয়েছে তা এখনও জানা যায় নি।

আটক ডাকাতরা হলেন- ফিরোজ ও হৃদয়। তাদের বিস্তারিত পরিচয় মামলা দায়েরের পর জানাতে চেয়েছেন পুলিশ। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য আটক বাসের এক স্টাফের পরিচয়ও জানাতে অস্বীকৃতি জানায় পুলিশ।

পুলিশ জানায়, গতকাল রাত দশ টার দিকে ৪০ জন যাত্রী নিয়ে সিংড়া এলিগেন্স নামের একটি দূরপাল্লার যাত্রীবাহী বাস রাজধানীর গাবতলী বাস টার্মিনাল নাটোরের উদ্দেশ্যে ছেড়ে দেয়। পরে হেমায়েতপুরের বাইপাস থেকে ডাকাতরা বাসে উঠে পুরো বাসের নিয়ন্ত্রণ নেয়। এরপর ডাকাতি করতে করতে টাঙ্গাইল পর্যন্ত যায়। পরে আবার বাসটি সাভারের উদ্দেশ্যে রওনা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই সেখানে পুলিশ অবস্থান নেয়। ডাকাতি শেষে ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি বাস স্ট্যান্ডে বাসটি থামিয়ে চালক নেমে যায়। এসময় চালককে আটক করতে না পারলেও দুই ডাকাতকে আটক করতে সক্ষম হয় পুলিশ। পরে তাদের নিয়ে সাভার মডেল থানায় আনা হয়।

গাড়ির সুপারভাইজার মকবুল হোসেন বলেন, আমরা রাত ১০ টার দিকে গাবতলি থেকে গাড়ি ছেড়ে দেই। গাড়িটি নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে পৌছলে যাত্রীবেসে ৫ জন ডাকাত গাড়িতে উঠেন। গাড়িতে উঠেই আমাদের ছুরি দিয়ে আঘাত করে গাড়ি নিয়ন্ত্রণে নেয়। ডাকাতরাই গাড়ি চালাতে থাকে। তারা সারা রাত ঘুরিয়ে আমাদের কাছে থাকা টাকা ও যাত্রীদের সর্বস্ব লুট করে ভোরে সিআ্যান্ডবিতে এনে গাড়ি থামায়। এসময় পুলিশ দুই ডাকাতকে আটক করে।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাইনুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-আরিচা মহাসড়কের সিআ্যান্ডবি বাস স্ট্যান্ড থেকে চলন্তবাসে ঢাকাতি করা দুই ডাকাতকে আটক করা হয়।

কেউ আহত আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আহত আছে তবে কতজন ও আহতের ধরন এখনই বলা যাচ্ছে না। তদন্ত চলছে বিস্তারিত পরে জানানো হবে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *