Type to search

‘রূপসা নদীর বাঁকে’ মুক্তি পাচ্ছে শুক্রবার

বিনোদন

‘রূপসা নদীর বাঁকে’ মুক্তি পাচ্ছে শুক্রবার

অপরাজেয় বাংলা ডেক্স

রূপসা নদীর বাঁকে চলচ্চিত্রটি ১১ই ডিসেম্বর (শুক্রবার) মুক্তি পেতে চলেছে, চলচ্চিত্রটি পরিচালনা করেছেন তানভীর মোকাম্মেল।

রাজধানীর বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার ও শাহবাগের পাবলিক লাইব্রেরি মিলনায়তনে একযোগে চলচ্চিত্রটি দেখানো হবে। ‘রূপসা নদীর বাঁকে’র কাহিনী একজন ত্যাগী বামপন্থী নেতাকে নিয়ে যাকে ১৯৭১ সালে রাজাকাররা হত্যা করেছিল।

২ ঘন্টা ১৭ মিনিট দৈর্ঘ্যের চলচ্চিত্রটির কাহিনী ও চিত্রনাট্য রচনা করেছেন তানভীর মোকাম্মেল, চিত্রগ্রহণ করেছেন মাহফুজুর রহমান, সম্পাদনায় ছিলেন মহাদেব শীল, শিল্প নির্দেশনা ও প্রধান সহকারী পরিচালক ছিলেন উত্তম গুহ, আবহসংগীতে ছিলেন সৈয়দ সাবাব আলী আরজু, পোষাকে চিত্রলেখা গুহ ও মেকআপে মোহাম্মদ আলী বাবুল। ছবিটির সহকারী পরিচালক রানা মাসুদ, সৈয়দ সাবাব আলী আরজু ও সগীর মোস্তফা।

‘রূপসা নদীর বাঁকে’ চলচ্চিত্রে বামপন্থী নেতার বিভিন্ন বয়সের চরিত্রে অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, জাহিদ হাসান, শোভন ও তওসিফ সাদমান তূর্য। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নাজিবা বাশার, রামেন্দু মজুমদার, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, রাজীব সালেহীন, মাসুম বাশার, অলোক বসু, মিলি বাশার, শ্যামল বিশ্বাসসহ আরো অনেকে।

পাবলিক লাইব্রেরিতে ১১ থেকে ১৬ই ডিসেম্বর পর্যন্ত ‘রূপসা নদীর বাঁকে’ প্রদর্শনীর সময়সূচি হচ্ছে প্রতিদিন দুপুর ৩.০০টা, বিকেল ৫.৩০টা ও রাত ৮.০০টায়। এছাড়া ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে সকাল ১১টায় একটি বাড়তি প্রদর্শনী হবে।

সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *