Type to search

রিয়ালকে হারিয়ে শেষ আটে ম্যান সিটি

খেলাধুলা

রিয়ালকে হারিয়ে শেষ আটে ম্যান সিটি

স্পোর্টস ডেস্কঃ  টানা দুই মৌসুমে রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায় নিলো টুর্নামেন্টের সফলতম দল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় লেগে ইতিহাদে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জিদানের দলের হার ২-১ ব্যবধানে।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাজিশিয়ান এবার পারলেননা। রিয়াল মাদ্রিদকে হ্যাটট্রিক ইউরোপ সেরা করা জিনেদিন জিদানের দলের বিদায় রাউন্ড অব সিক্সটিনে। দুই লেগের স্কোরলাইনে কি অদ্ভূত মিল ২-১ ব্যবধানটা যেখানে ঘরে আর পরের মাঠে ট্রেডমার্ক বানিয়ে ফেলেছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

আসরের ইতিহাস সেরা দল রিয়াল টানা দুই আসরে বিদায় নিলো কোয়ার্টার ফাইনালের আগেই। গেলো এক দশকে এমন অভিজ্ঞতা প্রথমবার গ্যালাক্টিকোদের।

নবম মিনিটে সিটির এগিয়ে যাওয়া, পুরো ম্যাচে মাদ্রিদ জায়ান্টদের অগোছালো ফুটবলের হাইলাইটস। লম্বা শট না নিয়ে কি কারণে খুজে নিলেন ভারানেকে কে জানে? ফরাসি ডিফেন্ডারের কালক্ষেপন আর জেসুস-স্টার্লিং বোঝাপড়ায় লিড স্বাগতিকদের।

১৯তম মিনিটে বাড়তে পারতো ব্যবধান..তবে স্টার্লিং সফল হোননি।

রিয়াল সমতায় ফেরে প্রথমার্ধেই। রদ্রিগোর ক্রসে হেডে বেনজামার গোল। এবারের আসরে সপ্তমবার জাল খুজে পেলেন ফরাসি স্ট্রাইকার।

৬৮ মিনিটে রিয়ালের রক্ষণে রামোসের অভাব আরো একবার বুঝিয়ে দেন ভারানে। তার ব্যর্থতায় সিটির প্রথম গোলের কারিগর গ্যাব্রিয়াল জেসুস এবার নিজেই স্কোরার।

ম্যাচের রোমাঞ্চ শেষ তখনই। লা লিগা পুনরুদ্ধার করা রিয়ালের ইউরোপ সেরার মুকুট ঘরের তোলার অপেক্ষাটা দীর্ঘায়িত হলো আরো কমপক্ষে এক মৌসুম বিপরীতে ইংলিশ লিগ হারানো সিটি বিভোর নতুন স্বপ্নে।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *