Type to search

যশোর পৌরসভায় ভোট ৩১ মার্চ ঘোষনা

যশোর

যশোর পৌরসভায় ভোট ৩১ মার্চ ঘোষনা

 

 

অপরাজেয় বাংলা ডেক্স : স্থগিত হওয়া যশোর পৌরসভা নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ৩১ মার্চ দেশের প্রাচীনতম এই পৌরসভাটির জন প্রতিনিধি নির্বাচন সম্পন্ন হবে। বুধবার নির্বাচন কমিশন এই বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনটি নির্বাচন কমিশনের ওয়েবসাইটে অবমুক্ত করা হয়েছে।

নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩১ মার্চ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ মার্চ।

এছাড়া আগে নিয়োগ করা রির্টানিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার তাদের দায়িত্বে বহাল থাকবেন। আগে জারি করা নির্বাচন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম যে অবস্থায় ছিল, সে পর্যায় থেকে পরবর্তী কার্যক্রম শুরু হবে।

প্রজ্ঞাপনের কপি সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাদের পাশাপাশি যশোর জেলা প্রশাসক, খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, যশোরের পুলিশ সুপার এবং যশোর জেলার সিনিয়র নির্বাচন অফিসারকে দেওয়া হয়েছে। প্রার্থীরা রাতেই সংবাদটি জানতে পেরেছেন।

গত ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভা নির্বাচনের নির্ধারিত দিন ছিল। কিন্তু সীমানা সম্প্রসারণের পরও ভোটার তালিকায় নাম না থাকায় উপশহর, রামনগর ও চাঁচড়া এলাকার তিন ব্যক্তি হাইকোর্টে একটি রিট পিটিশন করেন। রিটের শুনানি শেষে গত ৯ ফেব্রুয়ারি আদালত এই নির্বাচনের ওপর তিন মাসের স্থগিতাদেশ দেন। গত ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টের স্থগিতাদেশের কপি যশোর নির্বাচন অফিসে আসে। যার ভিত্তিতে ওই দিন বিকেলে নির্বাচনী কার্যক্রম স্থগিত করে যশোর নির্বাচন অফিস।

এর আগে দুপুরে আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। আর ২২ ফেব্রুয়ারি চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
এমন পরিস্থিতিতে সম্প্রতি যশোরে এসে প্রধান নির্বাচন কমিশনার মার্চের মাঝামাঝিতে যশোর পৌরসভা নির্বাচন করা হতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন। সূত্র, অন নিউজ বিডি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *