Type to search

মাস্ক না পরায় খুলনায় ১১৭ মামলায় ৫০ হাজার টাকা জরিমানা

খুলনা

মাস্ক না পরায় খুলনায় ১১৭ মামলায় ৫০ হাজার টাকা জরিমানা

 

অপরাজেয় বাংলা ডেক্স : খুলনা জেলা প্রশাসন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ফের মাঠে নেমেছে। মাস্ক না পরায় খুলনা জেলায় মোট ১১৭টি মামলায় ৫০ হাজার ২শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ মার্চ) জেলা প্রশাসনের পক্ষে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাস্ক না পরায় সমগ্র খুলনা জেলায় মোট ১১৭টি মামলায় ৫০ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান অনুযায়ী অর্থদণ্ড করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।

এদিন খুলনা মহানগরীর ডাক বাংলা, সার্কিট হাউজ মোড়, শিববাড়ি মোড়, সোনাডঙ্গা বাসস্ট্যান্ড, নিউমার্কেট, খালিশপুর ও দৌলতপুরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলীর তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন- এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রাকিবুল হাসান, দীপা রানী সরকার, দেবাশীষ বসাক, নূরী তাসমিন ঊর্মি, রূপায়ন দেব, হামিদা মোস্তফা সেঁওতি, মোহাম্মদ নেয়ামত উল্ল্যা, ইসমত জাহান তুহিন এবং সৈয়দ রেফাঈ আবিদ।
এদিকে, খুলনার প্রতিটি উপজেলায় স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। প্রচারণাকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুস্থ ও অসহায় মানুষকে মাস্ক বিতরণ করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন- পুলিশ, এপিবিএন ও আনসারের সদস্যরা। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানায় জেলা প্রশাসন। সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *