Type to search

মহাকাশে তৈরি হচ্ছে প্রথম সিনেমা

আন্তর্জাতিক বিনোদন

মহাকাশে তৈরি হচ্ছে প্রথম সিনেমা

অপরাজেয়বাংলা ডেক্স
পৃথিবী ছাড়িয়ে এবার মহাশূন্যে সিনেমর শ্যূটিং। সেই দৌড়ে এগিয়ে রুশরা।। শ্যূটিংয়ের জন্য এরই মধ্যে মহাকাশে পৌঁছেছেন রাশিয়ার এক অভিনেত্রী ও পরিচালক ।

মহাকাশে  সিনেমা বানানোর দৌঁড়ে কে এগিয়ে তা নিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতা। যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে প্রথমবারের মতো সেখানে পৌঁছেছেন রাশিয়ার পরিচালক ও অভিনেত্রী।

মহাকাশে সিনেমার শুটিং। প্রথমবারের মতো বিরল ঘটনার সাক্ষী হতে চলেছে বিশ্ব। ‘দ্য চ্যালেঞ্জ’ সিনেমার শুটিং হতে চলেছে পৃথিবীর বাইরে,মহাশূন্যে।  শুটিংয়ের জন্য এরইমধ্যে মহাকাশে পৌছেছেন অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্দ ও পরিচালক ক্লিম শিপেঙ্কো।  মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেলে স্পেস স্টেশনে পৌছান তারা।

এক চিকিৎসকের গল্প বলা হবে এই সিনেমায়। প্রধান চরিত্রেই অভিনয় করবেন পেরেসিল্দ। ইলন মাস্কের স্পেস এক্সের ক্যাপস্যুল রকেটের সাহায্যে মহাকাশে পাড়ি দেন তারা। ১২ দিনের মহাকাশে অবস্থানের পর ১৭ই অক্টোবর পৃথিবীতে ফিরে আসার কথা ইউলিয়া ও শিপেঙ্কোর।

চলতি বছরের শুরুতে অভিনেতা টম ক্রুজ নাসা এবং স্পেস এক্সের সাথে একটি হলিউড সিনেমার প্রজেক্ট ঘোষণা করেন।

রাশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মহাকাশে যাওয়ার প্রতিযোগিতা অনেক আগের। প্রথমবারের মত মহাকাশে একজন মহিলা এবং পুরুষ পাঠায় রাশিয়া। কিন্তু চাঁদের বুকে মহাকাশচারী পাঠিয়ে বাজিমাত করে যুক্তরাষ্ট্র। এবার তাই মহাকাশে সিনেমার শুটিংয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে টক্কর দিতেই আগে ভাগে সিনেমা ক্রু পাঠালো প্রতিদ্বন্দ্বী দেশটি।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *