Type to search

মসজিদে বিস্ফোরণ: ৬ জনের দাফন সম্পন্ন

জাতীয়

মসজিদে বিস্ফোরণ: ৬ জনের দাফন সম্পন্ন

ডেস্ক রিপোর্টঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু ২০ জনের মধ্যে ৬ জনের দাফন সম্পন্ন হয়েছে। চোখের জলে তাদের শেষ বিদায় জানিয়েছেন এলাকাবাসী।
শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেল ও সন্ধ্যায় বড় মসজিদ, তল্লা চেয়ারম্যান বাড়ি মসজিদ ও বাইতুস সালাত জামে মসজিদ সংলগ্ন বোমওয়ালা বাড়ির মাঠে ওই ৬ জনের জানাযা সম্পন্ন হয়।

তারা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫) ও তার ছেলে জুনায়েদ (১৪), সাব্বির (২১), জুবায়ের (১৮), কুদ্দুস বেপারি (৭২) এবং হুমায়ুন কবির (৬৫)।

এর মধ্যে মুয়াজ্জিন দেলোয়ার হোসেন ও তার ছেলে জুনায়েদের জানাযা তল্লা বড় মসজিদে, সাব্বির, জুবায়ের, কুদ্দুস বেপারির জানাযা বোমওয়ালা বাড়ির মাঠে ও হুমায়ুন কবিরের জানাযা তল্লা চেয়ারম্যান বাড়ি মসজিদে সম্পন্ন হয়।

এর আগে শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত একে একে মরদেহ এলাকায় আসতে শুরু করে।

অ্যাম্বুলেন্সে করে আনা মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তাদের মধ্যে কলেজ শিক্ষার্থী দুই ভাইও রয়েছেন। এ সময় কান্নায় ভেঙে পড়েন নিহতদের স্বজনরা। পুরো এলাকায় নেমে আসে গভীর শোকের ছায়া।

সন্ধ্যায় পর্যায়ক্রমে মরদেহ দাফনের কাজ শুরু হয়। জানাজা ও দাফনে স্বজনরা ছাড়াও এলাকাবাসী অংশ নেন। পরে নিহতদের আত্মার মাগফেরাত ও দগ্ধদের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলাকালীন অবস্থায় পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। তাদের মধ্যে শনিবার এ পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। বাকি ১৭ জনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সূ্ত্র: সময় টিভি নিউজ

Tags: