Type to search

মণিরামপুর সরকারী কলেজের আন্দোলন থামালেন নির্বাহী অফিসার জাকির হাসান

যশোর

মণিরামপুর সরকারী কলেজের আন্দোলন থামালেন নির্বাহী অফিসার জাকির হাসান

জি, এম ফারুক আলম, মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
যশোরের মণিরামপুর সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি ফি আদায়কে কেন্দ্র করে সাধারন শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত করা হয়েছে। কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হোসেনের মধ্যস্থায় এ আন্দোলন স্থগিত করা হয়েছে বলে সাধারন শিক্ষার্থীরা জানিয়েছেন।
বুধবার দুপুরে নির্বাহী অফিসারের কার্যালয়ে আন্দোলতরত শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের বৈঠক হয়। বৈঠকে কলেজের উন্নয়ন খাতের জন্য নেয়া দেড়শ টাকা কমানোসহ ভর্তি ইচ্ছুক দরিদ্র, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের লিখিত আবেদনের প্রেক্ষিতে ভর্তি ফি ১ হাজার টাকার নেয়ার আশ্বাস দেন নির্বাহী অফিসার। এছাড়া আগে নেয়া অতিরিক্ত দেড়শ টাকা ফেরতের জন্য দ্রæত ব্যবস্থা নিবেন বলেও তাদের আশ্বস্ত করায় আন্দোলনকারি শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন।
অতিরিক্ত ভর্তি ফি গ্রহণসহ নানা অনিয়মের প্রতিবাদে গত দু’দিন ধরে বিভিন্ন ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে উঠে মণিরামপুর সরকারি কলেজ ক্যাম্পাস। শিক্ষার্থীরা ভর্তি ফি ১ হাজার টাকা নেয়াসহ অতিরিক্ত টাকা ফেরত এবং দরিদ্র, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের ভর্তি ফি’র বিশেষ ছাড়ের দাবী করে আসছিলেন।
আন্দোলনকারি ছাত্র নেতা কলেজ ছাত্রলীগের আহŸায়ক হাবিবুর রহমান দ্বীপ দৈনিক শিক্ষা ডটকমকে জানান, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান স্যারের আহবানে বুধবার দুপুরে তার কার্যালয়ে বৈঠক হয়। এ সময় তাৎক্ষণিক দেড়শ টাকা কমানোসহ অধিকাংশ দাবি পূরণের আশ্বাসে সাধারন শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের দাবির বিষয় তুলে ধরে ধরে। তাদের দাবীর বিষয়ে গুরুত্ব দিয়ে অধ্যক্ষ সাহেবের সাথে আলোচনা করে বিষয়টির একটা শান্তিপূর্ণ সমাধান করা হয়েছে।