Type to search

মণিরামপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন না করায় সেই মাদ্রাসা সুপারকে শোকজ

অভয়নগর

মণিরামপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন না করায় সেই মাদ্রাসা সুপারকে শোকজ

 

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
যশোরের মণিরামপুরে একটি মাদ্রসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন না হওয়ায় সেই মাদ্রাসার সুপারকে শোকজ করা হয়েছে। রোববার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার লিখিত ভাবে এ শোকজ করেন। এমনকি তিন কর্ম দিবসের মধ্যে শোকজের জবাব চাওয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।
জানাযায়, মণিরামপুর উপজেলায় ১৫২ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক পর্যায়ে রয়েছে ১০৩টি এবং দখিল মাদ্রাসা রয়েছে ৪৯টি। এর মধ্যে শনিবার ১৫১টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৮ জন করে স্টুডেন্টস কেবিনেট নেতা নির্বাচিত হয়। ক্ষুদে শিক্ষার্থীদের নির্বাচনের দিন ছিল উৎসব মুখর পরিবেশ। কিন্তু অভিযোগ রয়েছে উপজেলার হাজরাকাটি আহম্মদিয়া দাখিল মাদ্রাসায় নির্বাচনের আয়োজন না করে মাদ্রাসা কর্তৃপক্ষ বিনাপ্রতিদ্বন্ধীতার ফলাফল শিট তৈরি করেন। বিষয়টি জানাজানি হবার পর এলাকায় তোলপাড়ের সৃষ্টি হলে প্রশাসনের টনক নড়ে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, শনিবার আহম্মাদিয়া দাখিল মাদ্রসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন না হওয়ার খবর আমরা পেয়েছি। শনিবার দিনভর নির্বাচন কাজে ব্যস্ত থাকায় পরবর্তীতে খোঁজ-খবর নিয়ে এর সঠিক সত্যত্যা যাচাই বাছাই করা হয়। নির্বাচন না হওয়ার সত্যতা পাওয়ায় মাদ্রাসা সুপার আবদুস সামাদকে রোববার শোকজ করে তিন কর্ম দিবসের মধ্যে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। তবে শোকজ প্রাপ্তির সত্যতা জানতে মাদ্রাসা সুপার আবদুস সাদামের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি মোবাইল রিসিভ করেননি।
উল্লেখ্য, সুপার আবদুস সামাদের বিরুদ্ধে মোটা অংকে তুষ্ট হয়ে তার মাদ্রাসার ৬ষ্ঠ, সপ্তম এবং অষ্টম শ্রেণীর ১৩ জন শিক্ষার্থীকে উপজেলার আজহারুল ইসলাম স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থী হিসেবে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশ নেওয়ার অভিযোগ রয়েছে। বিষয়টি জানাজানি হলে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে সুপারকে শোকজ করেন।