Type to search

মণিরামপুরে চাকরি হারিয়ে হতাশয়াগ্রস্থ যুবকের আত্মহত্যা

যশোর

মণিরামপুরে চাকরি হারিয়ে হতাশয়াগ্রস্থ যুবকের আত্মহত্যা

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
মণিরামপুরে মোঃ মনিরুজ্জামান মনির (২৮) নামে এক সাবেক এনজিও কর্মী চিরকুট লিখে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে উপজেলার ঘুঘুরাইল গ্রামের মৃত. নজরুল ইসলামের একমাত্র ছেলে। পুলিশ তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, মনির পড়ালেখা শেষ করে বেসরকারী সংস্থা (এনজিও) ব্রাকে চাকুরী নেয়। এমনকি গত ৬ মাস পূর্বে সে চাকুরী ছেড়ে দিয়ে বাড়িতে এসে মায়ের সঙ্গে সংসার দেখাশোনা শুরু করে। কিন্তু রোববার গভীর রাতে যেকোন সময় সে চাতাল মোড়ের দক্ষিণ পার্শের বাগানে একটি কাঁঠাল গাছে গলায় রশির ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সোমবার সকালে পরিবারের স্বজনরা তার মৃত্যুর খবর শুনে মণিরামপুর থানা পুলিশে খবর দেয়। থানার এসআই জহির রায়হান ঘটনাস্থলে গিয়ে ঝুলান্ত মরদেহ উদ্ধার করে।

পরিবারের স্বজনরা জানায়, চাকরি ছেড়ে বাড়িতে ফিরে মানসিকভাবে ভেঙ্গে পড়া মনির কারো সাথে না মিশে সবসময় আনমনা হয়ে ঘরে বসে থাকতো। সে সংসার চালানো নিয়ে বেশ কিছুদিন যাবত হতাশায় ভুগছিলো। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তার প্রকৃত রহস্য জানা যায়নি।

থানার এসআই জহির রায়হান জানান, ঝুলন্ত মরদেহ’র টাওজারের পকেটে একটি চিরকুট লেখা ছিলো। সাদা কাগজে লেখা রয়েছে চাকুরী ছাড়া, জমি বিক্রি করা, চাকুরীর প্রথম বছরে বিয়ে না করে যৌবন হারানো, গুরুর কথা অমান্য করা, পাপী পরিচালকের কথা শোনা, পাগলামি করে টাকা খরচ করা এবং ঘরে বসে সময় নষ্ট করা এসবই ছিলো আমার ভুল সিদ্ধান্ত। আমি শুধুমাত্র হতাশার কারণে আত্মহত্যার পথ বেছে নিলাম।

মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।