Type to search

ভারতের পশ্চিমবঙ্গ ও ওড়িশায় আঘাত হানছে ঘূর্ণিঝড় ইয়াস

আন্তর্জাতিক ভারত

ভারতের পশ্চিমবঙ্গ ও ওড়িশায় আঘাত হানছে ঘূর্ণিঝড় ইয়াস

অপরাজেয়বাংলা ডেক্স : ভারতে পশ্চিমবঙ্গ ও ওড়িশায় আঘাত হানছে ঘূর্ণিঝড় ইয়াস। স্থলভাগের একেবারেই কাছাকাছি পৌঁছে গেছে ঘূর্ণিঝড়টি। কিছুক্ষণের মধ্যেই পশ্চিমবঙ্গের দিঘা এবং ওড়িশার ধামড়া, পারাদ্বীপ ও বালেশ্বর উপকূলে আছড়ে পড়বে ইয়াস।

ভারতের আবহাওয়া অধিদপ্তরের সবশেষ বুলেটিনে জানানো হয়েছে, ধামড়ার আশেপাশেই আছড়ে পড়তে পারে মূল ঘূর্ণিঝড়টি। ইয়াসের প্রভাবে সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। উপকূলীয় এলাকায় এরইমধ্যে লোকালয়ে পানি প্রবেশ করেছে। দিঘাতে জলমগ্ন রাস্তায় অনেক গাড়ি ভেসে গেছে। হলদিয়া নদীতে পানি বেড়েছে। গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার।

তবে আছড়ে পড়ার সময় এর গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৫৫ কিলোমিটার। ঘূর্ণিঝড়ের প্রভাবে ভোর থেকে উপকূলীয় এলাকায় ভারী বৃষ্টি হচ্ছে। অনেক এলাকায় লোকালয়ে পানি প্রবেশ করেছে।

ঘূর্ণিঝড়ের আগে গতকালই পশ্চিমবঙ্গের হুগলি, উত্তর চব্বিশ পরগণার নৈহাটি ও হালিশহরে টর্নেডোতে বেশ কিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন।

এছাড়া পাণ্ডুয়ায় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল থেকেই পশ্চিমবঙ্গ ও ওড়িশার উপকূলে লাল সতর্কতা রয়েছে। স্থানীয় সময় সকাল আটটা থেকে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট পর্যন্ত কলকাতা বিমানবন্দরে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *