Type to search

ভারতের কোস্ট গার্ডের জাহাজে অগ্নিকান্ড ২৯ ক্রু পানিতে ঝাঁপিয়ে জীবন রক্ষা

আন্তর্জাতিক

ভারতের কোস্ট গার্ডের জাহাজে অগ্নিকান্ড ২৯ ক্রু পানিতে ঝাঁপিয়ে জীবন রক্ষা

অপরাজেয় বাংলা ডেক্স-ভারতের কোস্ট গার্ডের একটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই জাহাজে ২৯ জন ক্রুর মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। বাকি একজন এখনো নিখোঁজ রয়েছেন। খবর ইন্ডিয়া টুডের।
খবরে বলা হয়, গতকাল সোমবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের উপকূলের বিশাখাপত্তনমের কাছের এ ঘটনা ঘটে। ভারতীয় উপকূল রক্ষীবাহিনীর এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে।
সোমবার অপশোর সহযোগী জাহাজে আগুন লাগার ঘটনা ঘটে। প্রাণ বাঁচাতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে পানিতে লাফিয়ে পড়েন ক্রু মেম্বাররা। ওই জাহাজে মোট ২৯ জন ছিলেন। তার মধ্যে ২৮ জনকে উদ্ধার করা গেলেও একজন নিখোঁজ রয়েছেন।
বিবৃতিতে আরও বলা হয়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কোস্ট গার্ডের ওই জাহাজে প্রথমে বিস্ফোরণে শব্দ শুনতে পান ক্রুরা। তারপরই কালো ধোঁয়া বের হতে দেখা যায় জাহাজটি থেকে। আগুন দেখেই ক্রুরা সাগরে লাফিয়ে পড়েন। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।
এদিকে কোস্ট গার্ডের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সেই সময় তাদের পেট্রলিং ভেসেল রানী রাসমণি বিশাখাপত্তনমের কাছ থেকেই যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ্য করে। বিশাখাপত্তনম বন্দরের সঙ্গে যোগাযোগ করে ও পানিতে ভেসে থাকা ক্রু মেম্বরদের উদ্ধারের উদ্যোগ নেয়। ভেসেলের সাহায্যে জ্বলন্ত জাহাজটিকে নেভানোর চেষ্টা করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *