Type to search

ভবদহ জলাবদ্ধতার পরিত্রাণ চেয়ে ভবদহ পানি নিঃষ্কাসণ সংগ্রাম কমিটি সংবাদ সম্মেলন

অভয়নগর

ভবদহ জলাবদ্ধতার পরিত্রাণ চেয়ে ভবদহ পানি নিঃষ্কাসণ সংগ্রাম কমিটি সংবাদ সম্মেলন

প্রিয়ব্রত ধর,ভ্রাম্যমান প্রতিনিধি:- ভবদহ জনপদের ২ শত গ্রাম, হাজার হাজার একর জমি আবার ডুবতে বসেছে। দীর্ঘ দিন ধরে এই জনপদের মানুষ পামি অপসারণের দাবীতে আন্দোল সংগ্রাম করে আসছে। পানি অপসারণের দাবীতে পুলিশি নির্যাতনে রক্তাত হয়েছে। অনেক লড়াই সংগ্রামে জোয়ার আধার প্রকল্প আদায় করলেও বাস্তবায় করতে পারেনি ষড়যন্ত্রের কারনে। একটি মহল ভবদহ জনপদ কে জলাভূমি বলে জোয়ার আধার প্রকল্প বাতিল করেছে। ফলে আবার এই জনপদের মানুষ ডুবতে বসেছি। এবার ভবদহ অঞ্চল শুধু নয় যশোর শহরের কিছু অংশও আক্রান্ত হবে।
ঐ জনপদের মানুষ বলেন, “আমরা পুনরায় বলছি ভবদহ জনপদ জলাভূমি নয়। যুগ যুগ ধরে আমাদের পূর্ব পুরুষ ও আমরা বংশপরাম্পরায় বসবাস করে আসছি। এই জনপদে আমাদের বসত বাড়ি, চাষের জমি, উপসানালয়, শিক্ষা প্রতিষ্ঠান। আমরা অবিলম্বে জলাভুমির প্রস্তাব বাতিল করে এই জনপদ কে রক্ষা করতে জোয়ার আধার প্রকল্প বাস্তবায়নের দাবী জানাচ্ছি”।
অাজ ২২ জুলাই দুপুর ১২ টায় ভবদহ পানি নিঃষ্কাসণ সংগ্রাম কমিটি নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলনে উপরক্ত কথা বলেন। ভবদহ জনপদ কে রক্ষা ও পানি অপসারণের দাবীতে ৯ আগোষ্ট পানি সম্পদ মন্ত্রীর নিকট স্মারক লিপি এবং স্মারক লিপির কর্মসূচী সফল করতে পাড়া – মহল্লা, হাট-বাজার, গ্রামে বৈঠক, সভার কর্মসূচী ঘোষণা করেছে।
নীল রতন ধর রোডের অস্থায়ি কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভবদহ পানি নিঃষ্কাসণ সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হামিদ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভবদহ পানি নিঃষ্কাসণ সংগ্রাম কমিটির সদস্য সচীব চৈতন্য পাল, প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, উপদেষ্টা হাচিনুর রহমান, নাজিমউদ্দিন, জিল্লুর রহমান ভিটু, সংগ্রাম কমিটির সদস্য ডাঃ শহিদুল হক, কানু বিশ্বাস, রাজু আহম্মেদ, উজ্জল বিশ্বাস, আব্দুল হামিদ প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *