Type to search

বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনে বসত ঘর পুড়ে ছাই, ৫ লক্ষাধিক টাকার ক্ষতি

অভয়নগর

বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনে বসত ঘর পুড়ে ছাই, ৫ লক্ষাধিক টাকার ক্ষতি

অভয়নগর (যশোর) প্রতিবেদক

যশোরের অভয়নগর উপজেলায় আগুনে একটি সেমি পাকা কাঠের দোতলা বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে পরিবারটি সর্বস্ব হারিয়ে হাহাকার করছে। মঙ্গলবার (২৮ ফেব্রæয়ারি) মধ্যরাত দেড়টায় উপজেলার শংকরপাশা গ্রামের শিকারীপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা বিশ মিনিটের চেষ্টায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।
ফায়ার সার্ভিস জানিয়েছেন, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে, ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ২ লক্ষ টাকা।
ক্ষতিগ্রস্ত ঘরের মালিক সেনাবাহিনীর অবসর প্রাপ্ত মোঃ তরিকুল ইসলাম শেখ বলেন, মঙ্গলবার রাতে ঐ ঘরে আমার ছেলে শেখ রিয়াজুল ইসলাম ঘুমিয়ে ছিল। রাত দেড়টার সময় ঘরে আগুনের তাপে তার ঘুম ভেঙ্গে যায়। পরে ঘরের মধ্যে আগুন দেখতে পেয়ে চিৎকার দেয়। সঙ্গে সঙ্গে আমি ঘুম থেকে বাইরে এসে দেখি ঘরে আগুন জ¦লছে। তখন আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব না হলে নওয়াপাড়া ফায়ার সার্ভিসকে খবর দিই। ফায়ার সার্ভিস দ্রæত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আমার ঘরের ভিতরের ফ্রিজ, টেলিভিশন, মটরসাইকেল, ফ্যান ও আসবাবপত্রসহ অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ঘর থেকে কিছুই বের করতে পারিনি। কোন মতে পরনের কাপড় নিয়ে পরিবারের সদস্যদেরকে প্রাণে রক্ষা করতে পেরেছি।
শ্রীধরপুর ইউপি মেম্বর এনামুল হক জানান, তরিকুল ইসলামের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিটে তার ঘর সহ ঘরের মধ্যে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। সে এখন নিঃস্ব। তার প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
নওয়াপাড়া ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজের ইনস্পেক্টর টিটব শিকদার জানান, আগুনের খবর পেয়ে সঙ্গে সঙ্গে রওনা করলেও রাস্তার কারণে বড় গাড়ি ঢুকতে না পারায় একটু বিলম্ব হয়েছে। পরে ছোট গাড়ি দিয়ে বহন যোগ্য পাম্প নদীতে সেট করে আগুন নিয়ন্ত্রণে আনি। আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং একঘন্টা বিশ মিনিটের মধ্যে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।