Type to search

বেনাপোল বন্দরে ৪ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ

অর্থনীতি

বেনাপোল বন্দরে ৪ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ

বেনাপোল বন্দর
অপরাজেয়বাংলা ডেক্স: পবিত্র ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটির কারণে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে চারদিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ সময় ভারতে থেকে পাসপোর্টধারী যাত্রীরা নিজ দেশে ফিরতে পারবেন।

সোমবার (১৯ জুলাই) বিকেলে বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার ঈদ ছুটি ও বাড়তি নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় তিনি জানান, আগামীকাল (২০ জুলাই) মঙ্গলবার সকাল থেকে (২৩ জুলাই) পর্যন্ত এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। এবং আগামী শনিবার ২৪ জুলাই থেকে পুনরায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

এছাড়া ঈদের ছুটির মধ্যে বন্দরের মধ্যে যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তা কর্মীদের বন্দরের নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ঈদুল আজহার ছুটিতে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের হাইকমিশন থেকে এনওসি পত্র নিয়ে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করছে। তবে বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা সপ্তাহে প্রতিদিন ভারতে যেতে পারবেন এবং ভারত থেকে দেশে ফিরতে পারবেন সপ্তাহে তিন দিন।সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম