Type to search

বার্সার দুঃস্বপ্নের রাতে বায়ার্নের গোল উৎসব

খেলাধুলা

বার্সার দুঃস্বপ্নের রাতে বায়ার্নের গোল উৎসব

স্পোর্টস ডেস্কঃ তারকাবহুল দুই দল। ধারণা করা হচ্ছিল, মৌসুমের সবচেয়ে জমজমাট ম্যাচ দেখতে পাবেন ফুটবলভক্তরা। কিন্তু লিসবনে যা হলো, সেটা অবিশ্বাস্য! বায়ার্ন মিউনিখের সামনে ন্যূনতম প্রতিরোধ গড়তে পারেনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। উল্টো বার্সেলোনাকে গোলবন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিল জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে গতকাল শুক্রবার বার্সাকে ৮-২ গোলে হারিয়েছে বায়ার্ন। জয়ী দলের হয়ে জোড়া গোল করেছেন টমাস মুলার ও ফিলিপ কৌতিনহো। একবার করে জালের দেখা পেয়েছেন  রবার্তো লেভানদোভস্কি, সের্গে জিনাব্রি, ইভান পেরিসিচ ও জশুয়া কিমিচ।

প্রথম দল হিসেবে ইউরোপসেরা প্রতিযোগিতায় নকআউট পর্বে আট গোল করেছে বায়ার্ন। উল্টো পরিস্থিতি বার্সা শিবিরে। বায়ার্নের উৎসবের রাত দুঃস্বপ্নের মতো কাটাল কিকে সেতিয়েনের দল। একের পর এক গোল হজম করে শূন্য হাতে এবারের মৌসুম শেষ করলেন মেসি-সুয়ারেজরা।

গতকাল ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সা। পেরিসিচের বাড়ানো বল পেয়ে লেভানদোভস্কিকে দেন মুলার। ফিরতি বল পেয়ে বাঁ পায়ের শটে ঠিকানায় পাঠান মুলার।

প্রতিপক্ষের ভুলে সপ্তম মিনিটে সমতায় ফেরে বার্সা। ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রসে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন দাভিদ আলাবা।

তবে সমতায় ফিরেও লাভ হয়নি বার্সার। ২১ মিনিটে আবারও এগিয়ে যায় বায়ার্ন। জিনাব্রির কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন ক্রোয়াট ফুটবলার পেরিসিচ।

ম্যাচের ২৭ মিনিটে ব্যবধান আরো বাড়ায় বায়ার্ন। এবারের গোলদাতা জিনাব্রি নিজেই। চার মিনিটের মাথায় বার্সার জালে চতুর্থ গোল পাঠায় বায়ার্ন। কিমিচের নিচু ক্রসে লংলেকে এড়িয়ে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন মুলার। টানা চার গোল খেয়ে ৪-১ গোলের স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে বার্সাকে আরো চেপে ধরে বায়ার্ন। মাঠে নেমেই শুরুতেই পরপর দুবার সুযোগ তৈরি করে। তবে কাজে লাগাতে পারেনি। এর মধ্যে ৫৭ মিনিটে ব্যবধান কমায় বার্সা। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে দারুণভাবে গোল করেন সুয়ারেজ। এরপর আর জালের দেখা পায়নি বার্সা।

গুনে গুনে আরো চার গোল দেয় বায়ার্ন। ৬৩ মিনিটে পঞ্চম গোল করেন জশুয়া। লেভানদোভস্কির অপেক্ষা শেষ হয় ৮২ মিনিটে। কৌতিনহোর বাড়ানো বলে নিজের প্রথম গোলের দেখা পান তিনি। মৌসুমে এটি তাঁর ৫৪তম গোল।

এরপর শেষের দিকে বড় ধাক্কা দেন বার্সা থেকে বায়ার্নে যাওয়া কৌতিনহো। জোড়া গোল করেন ব্রাজিল তারকা। ৮৫ ও ৮৯ মিনিটে কৌতিনহোর জোড়া গোলে ৮-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

ম্যানচেস্টার সিটি ও অলিম্পিক লিঁওর মধ্যে জয়ী দলের বিপক্ষে সেমিফাইনালে খেলবে বায়ার্ন।