Type to search

‘প্রধানমন্ত্রী নয়, নিজেকে জনগণের সেবক হিসেবে দেখি’

জাতীয়

‘প্রধানমন্ত্রী নয়, নিজেকে জনগণের সেবক হিসেবে দেখি’

বুধবার সকালে ১১৯ এবং ১২০তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানে গণভান থেকে ভার্চুয়ালি যুক্ত হন এ আহ্বান জানান সরকার প্রধান।

করোনা মহামারীর মধ্যেও এই কোর্সের আয়োজন করা এবং কোর্সে অংশ নেয়ার জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, করোনা আমাদের দমিয়ে রাখতে পারেনি। জনগণ রাষ্ট্রের মালিক, তাই তাদের সেবক হিসেবে কাজ করার জন্য আইন ও প্রশাসন ক্যাডারের কর্তকর্তাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি কর্মকর্তাদের মাঠ পর্যায়ে যেয়ে কাজ করার আহ্বান জানান। বলেন, প্রধানমন্ত্রী নয়, নিজেকে জনগণের সেবক হিসেবে দেখি।

২০৪১ সালে কেমন বাংলাদেশ হবে, সে পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে  সরকার। আর দেশকে এগিয়ে নিতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করবে দক্ষ সিভিল সার্ভিস। আশ্রয়ণ প্রকল্প এবং টিকা কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য প্রশাসনকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ  হাসিনা। এ সময় তিনি বলেন, বাংলাদেশের কোনও মানুষই টিকা থেকে বঞ্চিত হবে না।

কক্সবাজারে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনের নতুন প্রশিক্ষণ একাডেমি তৈরির ঘোষণা দেন প্রধানমন্ত্রী। আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রীর হয়ে কোর্স সমাপনী অনুষ্ঠানে  ক্রেস্ট ও সনদ তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *