Type to search

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ১৪ দিনের রাষ্ট্রীয় সফরে ইউরোপ ও আমেরিকায় যাচ্ছেন

যশোর

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ১৪ দিনের রাষ্ট্রীয় সফরে ইউরোপ ও আমেরিকায় যাচ্ছেন

মনিরামপুর (যশোর) প্রতিনিধি :
এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সস্ত্রীক ইউরোপ ও আমেরিকার তিন দেশে ১৪ দিনের রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন। সংশ্লিষ্ট বিভাগের প্রকৌশলীসহ ৭ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন তিনি। শনিবার রাত দেড়টায় এমিরেটস এয়ারলাইন্স-এর একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন তিনি। প্রতিমন্ত্রী প্রথমে ল্যাটিন আমেরিকার ব্রাজিলে অবস্থান করে পর্যায়ক্রমে ফ্রান্স ও আমেরিকায় সফর করবেন। ব্যক্তিগত কর্মকর্তা সজীব কুশারী এসব তথ্য নিশ্চিত করেছেন।
সজীব কুশারি জানান, জননেত্রী শেখ হাসিনার ‘গ্রামকে শহরে রুপান্তরিত’ করার মিশনকে বাস্তবায়ন করতেই এ সফরের মূল উদ্দেশ্যে। প্রতিমন্ত্রী প্রথমে ল্যাটিন আমেরিকার ব্রাজিলে অবস্থান করবেন। এরপর পর্যায়ক্রমে ইউরোপের ফ্রান্স এবং সর্বশেষ আমেরিকার উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের সাথে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, পৌরশহরকে সুশৃংখল এবং বর্জ্য আবর্জনার সঠিক ব্যবহার ও অপসারনসহ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে মতবিনিময় করবেন। সফর শেষে আগামী মাসের ৮ তারিখে দেশে ফিরবেন তিনি।
এদিকে প্রতিমন্ত্রী সফলভাবে সফর শেষ করে দেশে ফিরতে পারেন সেজন্য মণিরামপুর উপজেলাবাসীসহ দেশবাসীর দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।