Type to search

পুলিশি হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় প্রথম রায় দেবে আদালত

জাতীয়

পুলিশি হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় প্রথম রায় দেবে আদালত

ডেস্ক রিপোর্টঃ  পুলিশের হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় দেশে আজ প্রথম রায় দেবেন আদালত। বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই রায় ঘোষণা করবেন।

২০১৪ সালের ৮ ফেব্রুযারি রাতে রাজধানীর ইরানী ক্যাম্পে এক অনুষ্ঠানে কথা কাটাকাটির জেরে থানা হেফাজতে নেয়া হয় বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িচালক ইশতিয়াক হোসেন জনিকে। পরে পুলিশি হেফাজতে তাকে হত্যার অভিযোগ উঠে পল্লবী থানার সাবেক উপ-পরিদর্শক (এসআই) জাহিদুর রহমান জাহিদসহ ৫ জনের বিরুদ্ধে। ঐ বছরের ৭ আগস্ট ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে।

পুলিশ হেফাজতে জনিকে হত্যার অভিযোগে ২০১৪ সালের ৭ আগস্ট আদালতে মামলা করেন তার ভাই ইমতিয়াজ হোসেন রকি।  আদালত এ মামলায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি তৎকালীন ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন বিচার বিভাগীয় তদন্ত শেষে পাঁচজনকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ১৭ এপ্রিল এ মামলায় এসআই জাহিদসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন। গত ২৪ আগস্ট রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ধার্য করেন।

সূত্র:channel 24

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *