Type to search

নড়াইলের চাঁচুড়ী পুরুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন হস্তান্তরের আগেই ফাটল!

নড়াইল

নড়াইলের চাঁচুড়ী পুরুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন হস্তান্তরের আগেই ফাটল!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা  প্রতিনিধি:
নড়াইলে নবনির্মিত সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন হস্তান্তরের আগেই ফাটল।
নড়াইলের কালিয়ায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন হস্তান্তরের আগেই ফাটল দেখা দিয়েছে। ফলে ভবনটির স্থায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। ফাটল ধরা এ ভবনটি উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবন।
সরেজমিন দেখা যায়, তিনতলা ভবনের নিচ থেকে ছাদ পর্যন্ত প্রতিটি ফ্লোরেই অসংখ্য ফাটল দেখা দিয়েছে। তবে নিচতলার বারান্দার ফ্লোরে ফাটলগুলো বড়। অনেক স্থানে পলেস্তারাও খসে পড়ছে। উজ্জ্বল রায়, নড়াইল জেলা  প্রতিনিধি জানান, সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চাঁচুড়ী পুরুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজটি পায় মেসার্স রুবা এন্টারপ্রাইজ। ২০২১ সালের ৩ মার্চ ভবনটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল। নির্দিষ্ট সময়সীমার মধ্যে কাজ শেষ না হওয়ায় চলতি বছরের ৩০ জুন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে। তবে কর্তৃপক্ষের কাছে নবনির্মিত ভবনটি এখনো হস্তান্তর করা হয়নি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষ সরকার বলেন, ভবনের নিচ থেকে তিনতলা পর্যন্ত বিভিন্ন স্থানে ফাটল আমি দেখেছি। বিষয়টি ইউএনও এবং শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।
এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রুবা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মুশফিকুর রহমান লিটন বলেন, ওপরের অংশে সিমেন্ট কড়া (কঠিন) হওয়ার কারণে সামান্য ফাটল দেখা দিয়েছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কালিয়া উপজেলা প্রকৌশলী প্রণব কান্তি জানান, নবনির্মিত ভবনের ফাটলের বিষয়টি জেনেছি। কাজ এখনো শেষ হয়নি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঠিকাদারকে বলা হয়েছে।
এ প্রসঙ্গে কালিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, ভবনের কিছু ত্রুটি-বিচ্যুতির কথা শুনেছি। এখনো ভবনটি হস্তান্তর করা হয়নি। হস্তান্তরের সময় বিষয়গুলো খতিয়ে দেখব।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *