Type to search

নওয়াপাড়া নৌ-বন্দরে নিখোঁজ শ্রমিকের লাশ আট ঘন্টা পর উদ্ধার

অভয়নগর

নওয়াপাড়া নৌ-বন্দরে নিখোঁজ শ্রমিকের লাশ আট ঘন্টা পর উদ্ধার

স্টাফ রিপোর্টার
নওয়াপাড়া নৌ-বন্দরে মালামাল আনলোড করতে গিয়ে নদীতে পড়ে নিখোঁজ হন হ্যান্ডলিং শ্রমিক সাগর বিশ^াস(৩৫)। রোববার সকালে নিখোঁজের আট ঘন্টা পর তার লাশ জাহাজের পাশ থেকে উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মী।
সাগর বিশ্বাস যশোরের বাঘারপাড়া উপজেলার আয়াপুর গ্রামের মো. তোরাফ আলী শিকদারের ছেলে। সে অভয়নগর উপজেলার বাগদা গ্রামে তার মামা মোসলেম উদ্দিনের বাড়িতে থেকে শ্রমিকের কাজ করত।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভৈরব নদীর নওয়াপাড়া পীরবাড়ি চিশতি ঘাটে এমভি এহসান হাবিব-১ জাহাজ থেকে গম আনলোড করার সময় অভয়নগর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাগর বিশ্বাস সিড়ির উপর পা পিছলে নদীতে পড়ে যায়। এসময় অন্যান্য শ্রমিকেরা তাকে পানির মধ্যে খোঁজাখুজি করতে থাকে। না পেয়ে তারা নওয়াপাড়া ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের একটি টিম ও খুলনা থেকে ফায়ার সার্ভিসের ৭ সদস্যের অপর একটি টিম এসে বেলা পৌনে বারটায় উদ্ধার কাজ শুরু করে। এরপর সন্ধ্যা পৌনে ছয়টায় তার মরদেহ জাহাজের পাশ থেকে উদ্ধার করে।
জানা গেছে, এমভি এহসান হাবিব-১ গম ভর্তি জাহাজটি চট্টগ্রাম বন্দর থেকে নওয়াপাড়ায় আনলোড করার জন্যে চিশতি ঘাটে এসে নোঙর করে।
অভয়নগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মন্ডল জানান, গম আনলোড করার সময় সাগর নামে এক শ্রমিক নদীতে পড়ে নিখোঁজ হয়েছে। ফায়ার সার্ভিস তাকে উদ্ধার করেছে।
নিখোঁজ সাগরের পিতা তোরাফ আলী সিকদার জানান, আমার ছেলে সাগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিকের কাজ করত। আজ (রোববার) জাহাজ থেকে মাল খালাস করার সময় পা পিছলে সে নদীতে পড়ে যায়। ফায়ার সার্ভিসের লোকজন অনেক চেষ্টা করে তাকে উদ্ধার করেছে।
নওয়াপাড়া ফায়ার সার্ভিস ওয়ার হাউজের ইন্সপেক্টর টিটব শিকদার জানান, গতকাল রোববার সকাল দশটায় নওয়াপাড়া ভৈরব নদের চিশতি ঘাটে এমভি এহসান হাবিব-১ লাইটারেজ থেকে পণ্য খালাস করছিল সাগর। এ সময় হঠাৎ লাইটারেজ জাহাজের সিড়ি থেকে পা পিছলে নদীতে পড়ে যায়। খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে খুলনা থেকে ডুবুরি দল এনে যৌথভাবে নদীতে কয়েক দফা তল্লাশি করে নিখোঁজ হওয়ার আট ঘন্টাপর শ্রমিক সাগরের লাশ উদ্ধার করি। এ সময় অভয়নগর থানা পুলিশ ও নৌ পুলিশ উদ্ধার কাজে সহযোগিতা করে।
আব্দুল হালিম
১২/০৩/২৩