Type to search

ঝিকরগাছায় মাদক, মোবাইল ও মটরসাইকেল ছেড়ে পাঠ্যাভ্যাস বৃদ্ধিতে পাঠচক্র ক্যাম্পেইন

ঝিকরগাছা

ঝিকরগাছায় মাদক, মোবাইল ও মটরসাইকেল ছেড়ে পাঠ্যাভ্যাস বৃদ্ধিতে পাঠচক্র ক্যাম্পেইন

ঝিকরগাছায় মাদক, মোবাইল ও মটরসাইকেল ছেড়ে পাঠ্যাভ্যাস বৃদ্ধিতে পাঠচক্র ক্যাম্পেইন

আফজাল হোসেন চাঁদ :

যশোরের ঝিকরগাছায় “পড়লে বই আলোকিত হই, না পড়লে বই অন্ধকারের রই এবং মাদক, মোবাইল ও মটরসাইকেল ছাড়ি, বই পড়ার অভ্যাস গড়ে তুলি” এই ¯েøাগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের কর্তৃক পরিচালিত পেনফাউন্ডেশন পাবলিক লাইব্রেরীর উদ্যোগে পাঠ্যাভ্যাস বৃদ্ধিতে পাঠচক্র ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
শনিবার সকালে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঝিকরগাছা সরকারি বহুমুখী মডেল (এম.এল) হাইস্কুলের এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ সফিয়ার রহমান। তিনি তার বক্তব্যে বলেন, তরুণ প্রজন্মকে বই পাঠের মধ্য দিয়ে কল্পনা শক্তি বৃদ্ধি, মানবিক গুণাবলী বিকশিত করতে জ্ঞান চর্চায় উৎসাহিত এবং জীবনমুখী দিক্ষায় দিক্ষিত করার ক্ষেত্রে বই পাঠের বিকল্প নেই। সব বয়সের সব ধর্মের মানুষ একসঙ্গে বসে নানাবিধ জ্ঞান চর্চার মাধ্যমে নিজেকে আবিষ্কার করবে অনন্য একমাত্রায়। যুক্তি-তর্ক হবে, জ্ঞানের আদান-প্রদান হবে এবং পাঠ চক্রের মধ্য দিয়ে আমাদের আগামী প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহযোগিতা করবে এই প্রত্যাশা ব্যক্ত করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, পেন ফাউন্ডেশন পাবলিক লাইব্রেরী কর্তৃক আয়োজিত প্রতি মাসের ২য় ও শেষ শুক্রবার পাঠচক্রে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করেন।
পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঝিকরগাছা সরকারি বহুমুখী মডেল (এম.এল) হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ, পাঠ চক্রের উপর মূলপ্রবন্ধ উপস্থাপন বিশিষ্ট সাহিত্যিক কবি টিপু সুলতান, ঝিকরগাছা সরকারি বহুমুখী মডেল (এম.এল) হাইস্কুলের সহকারী শিক্ষক মাজহারুল ইসলাম, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস, প্রোগ্রামার ম্যানেজর মোঃ আয়ুব হোসেন, স্বপ্নলোকের পাঠশালা’র শিক্ষক বিথি খাতুন, ঝিকরগাছা সরকারি বহুমুখী মডেল (এম.এল) হাইস্কুলের ৮ম শ্রেণীর শিক্ষার্থী অনন্ত কুমার ধর ও ৯ম শ্রেণীর শিক্ষার্থী মারজানা আক্তার শাম্মী প্রমূখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *