Type to search

চৌছায় জাতীয় শোক দিবস পালিত

যশোর

চৌছায় জাতীয় শোক দিবস পালিত

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আলোচনা সভা, বিভিন্ন স্কুল, মাদরাসা ও মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
বিকাল তিনটায় উপজেলার সিংহঝুলি আলিম মাদরাসায় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও যশোর বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহানুর আলম শাহিন মল্লিক। অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, মাদরাসা অধ্যক্ষ মাওলানা মখলেছুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম প্রমুখ। এরপর বিকেল সাড়ে চারটায় হাকিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মেজর জেনারেল (অব) অধ্যাপক ডা. নাসির উদ্দিন। অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়া, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহানুর আলম শাহিন মল্লিক প্রমুখ।
এর আগে দিবসটি পালন উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালিসহ শহরে অবস্থিত মুক্তিযোদ্ধা ভাস্কর্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। এরপর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শ্রদ্ধার্ঘ নিবেদন ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদীশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, পাশাপোল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবীর সোহেল প্রমুখ।
উপজেলা প্রশাসনের পর পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলামের নেতৃত্বে সাংবাদিক নেতৃবৃন্দ, জেলা মৎসজীবি লীগ নেতা ও চৌগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আবুল কাশেমের নেতৃত্বে মৎসজীবি লীগ নেতৃবৃন্দ, পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে শিক্ষকদের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে সকাল ৯টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকির নেতৃত্বে শ্রদ্ধার্ঘ অর্পন শেষে হাসপাতালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুরে হাসপাতালে ভর্তি রোগী ও তাদের স্বজনদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এরপর জোহর নামাজ বাদ হাসপাতাল জামে মসজিদে দোয়া ও মোনাজাত শেষে তাবারক বিতরণ করা হয়।
এছাড়া উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং মাদরাসা ও মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে আওয়ামী লীগের পক্ষে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *