Type to search

চৌগাছা উপজেলা আ.লীগ সম্পাদকসহ ৯ জনের করোনা সনাক্ত

যশোর

চৌগাছা উপজেলা আ.লীগ সম্পাদকসহ ৯ জনের করোনা সনাক্ত

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, তার গাড়ী চালক, প্রথমিক চিকিৎসা দেয়া চিকিৎসক ও গৃহপরিচারিকাসহ নতুন করে ৯ জনের করোনা সনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকি।
এনিয়ে চৌগাছায় মোট করোনা রোগির সংখ্যা দাড়িয়েছে ৬০ এ। এদের মধ্যে ৩৫ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে।
আক্রান্ত সনাক্ত অন্যরা হলেন চৌগাছা সোনালী ব্যাংকের অফিসার চিরঞ্জিত, উপজেলার মাড়ুয়া গ্রামের হারুন অর রশীদ, বাদেখানপুর গ্রামের শাহাবুদ্দিন, ফতেপুর গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বকুল হোসেন, মেহেদী মাসুদ চৌধুরীর গাড়ি চালক দুর্গাপুর গ্রামের সমির কুমার, গহপরিচারিকা দুর্গাপুর গ্রামের ফাতেমা (৩০), মাসুদ চৌধুরীকে প্রাথমিক চিকিৎসা দেয়া দুর্গাপুর গ্রামের নুর আলম এবং ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের নির্মল কুন্ডু। বর্তমানে এদের সবাই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
এর আগে গত ৭ জুলাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ একটি গাড়িতে করে ১৪ জুলাই অনুষ্ঠিত যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে প্রচারণা চালিয়ে ফেরার পর তিনজনই অসুস্থ বোধ করেন। পরে ৯ জুলাই মাসুদ চৌধুরী নমুনা দিলেও তার নমুনা মিসিং হয়। ১২ জুলাই এসএম হাবিব ও সবুজ তাদের নমুনা দিলে ১৫ তারিখে সবুজের নমুনা পজেটিভ রিপোর্ট আসে এবং এসএম হবিবের নেগেটিভ আসে। অন্যদিকে মাসুদ চৌধুরীর নমুনা ১৪ জুলাই ফের সংগ্রহ করে পাঠানো হয়। ১৬ জুলাই বৃহস্পতিবার তার নমুনা পজেটিভ রিপোর্ট আসে। একইসাথে তার গাড়ি চালক, গৃহপরিচারিকা ও প্রাথমিক চিকিৎসা দেয়া স্থানীয় ডাক্তারও পজেটিভ হন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকি বলেন গত ১৩ ও ১৪ জুলাই তাদের নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। বুধবার যবিপ্রবির জিনোম সেন্টারে এই ৯ জনের করোনা শনাক্ত হয়। যে রিপোর্ট বৃহস্পতিবার এসে পৌছায়। তিনি জানান সনাক্তরা তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। এদের মধ্যে নির্মল কুন্ডু ঝিকরগাছা উপজেলার বাসিন্দা হওয়ায় ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাকে জানানো হয়েছে।