Type to search

চৌগাছায় প্রণোদনার সার ও বীজ পেলেন ৭৬৫০জন কৃষক

চৌগাছা

চৌগাছায় প্রণোদনার সার ও বীজ পেলেন ৭৬৫০জন কৃষক

 

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় রবি মৌসুমে ৭৬৫০ জন কৃষকের মাঝে কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরন করা হয়েছে। বুধবার (৬ ডিসেম্বর) সকালে এ উপলক্ষে উপজেলা কৃষি অফিস মিলনায়তনে এক উদ্বোধনী অনুষ্ঠানে এ প্রণোদনা প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা মোশাব্বির হোসাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস।

উপজেলা কৃষি অফিসসুত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থ বছরে বোরো হাইব্রিড ও বোরো উপষী জাতের ধান উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৫৩৫০জন কৃষকদের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার দেওয়া হয়েছে। প্রত্যেক কৃষককে উন্নতমানের ৫কেজি ধানের বীজ, ১০কেজি ডিওপি ও ১০কেজি এমওপি সার প্রদান করা হয়েছে।

একইদিনে ২৩০০জন কৃষকের মাঝে উন্নতমানের হাইব্রীড ধানের বীজ বিতরন করা হয়েছে। এসময় কৃষক ও কৃষানী প্রতি ২কেজি করে ধানের বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা মুশাব্বির হোসাইন জানান, রবি মৌসুমে ২০২৩-২৪ অর্থবছরে উপজেলার ৫হাজার ৩শ ৫০জন কৃষক-কৃষানীর মাঝে ২৬.৭৫ মেট্রিক টন ধানের বীজ, ডিওপি ৫৩.০৫ মেট্রিক টন ও এমওপি সার ৫৩.০৫ মেট্রিক টন সার প্রদান করা হয়েছে। অন্যদিকে ২৩শ জন কৃষক-কৃষানীর মাঝে ৪.০৬ মেট্রিক টন হাইব্রীড ধানের বীজ প্রদান করা হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মিজানুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তাপস ঘোষ, সাইফুল ইসলাম, সঞ্জিত বিশ্বাস, রাশেদুল ইসলাম, নাজমুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *